ঢাকা প্রধান খবর

‘মুগদা জেনারেল হাসপাতালের উদ্বোধন করলেন-প্রধানমন্ত্রী

pm+22222জ্যেষ্ঠ প্রতিবেদক, হটনিউজ ২৪বিডি. কম:শুক্রবার রাজধানীর মুগদায় একটি হাসপাতাল উদ্বোধনের পর স্থানীয় আওয়ামী লীগের এক সমাবেশে তিনি বলেন, “আগে উনি হাওয়া ভবন খুলেছিলেন। এবার ক্ষমতায় এলে নতুন ভবন খুলে দুর্নীতি সন্ত্রাস আর লুটপাট করবে।”‘দুবৃত্তায়নে বিশ্বাসীদের’ মোকাবেলার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি। পাশাপাশি উন্নয়ন বজায় রাখতে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনার আহ্বান জানান।গত বৃহস্পতিবার এক ইফতার অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, “আগামীতে আমরা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নতুন ধারার একটি সরকার গঠন করব। অন্যায় ও দুর্নীতির সঙ্গে আমরা কোনো আপস করব না।”এর জবাবে শেখ হাসিনা বলেন, “ওরা মা বোনদের নির্যাতন করবে। দেশের স্বাধীনতা সার্বমত্ব ধ্বংস করবে।”

নবনির্মিত মুগদা জেনারেল হাসপাতাল চত্বর সংলগ্ন খোলা মাঠে সবুজবাগ ও খিলগাঁও থানা আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।যুদ্ধাপরাধীদের বিচারের রায় বাস্তবায়নে সবার সহযোগিতা চেয়ে শেখ হাসিনা বলেন, “আমরা বিচারের রায় পেতে শুরু করেছি। যারা সে সময় শহীদ হয়েছেন তাদের আত্মা শান্তি পাচ্ছে। বাংলাদেশ কলঙ্কমুক্ত হচ্ছে। এর চেয়ে বড় পাওয়া আর কি আছে?”তিনি বলেন, “আমরা ওয়াদা দিয়েছিলাম এ বিচার করব। আমরা ওয়াদা রক্ষা করেছি।”

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “বিভিন্ন খাতে আমরা উন্নয়ন করেছি। অনেক কাজ চলমান আছে। অনেক কাজ আগামীতে করতে হবে। আগামীতে এসব কাজ করতে হলে আওয়া লীগকে আবার ক্ষমতায় আনতে হবে।”ওয়াশিংটন টাইমসে খালেদা জিয়ার নামে লেখা নিবন্ধেরও সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “উনি একটি ইহুদি মালিকের পত্রিকায় আমাদের পোশাক শিল্পোর বিরুদ্ধে লিখেছেন। যারা গার্মেন্টসে চাকরি করে তাদের পেটে উনি লাথি মারতে চান।”

চলতি বছরের ৩০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন টাইমসে ‘জিয়া: দ্য থ্যাঙ্কলেস রোল ইন সেভিং ডেমোক্রেসি ইন বাংলাদেশ’ শিরোনামের ওই নিবন্ধে বাংলাদেশের জিএসপি সুবিধা বাতিলের আহ্বান জানানো হয়েছিল। গত মাসে যুক্তরাষ্ট্র ওই সুবিধা বাতিল করলে তুমুল সমালোচনার মুখে পড়ে খালেদা জিয়া জাতীয় সংসদে দাবি করেন, ওই লেখা তার নয়।

অবশ্য ওয়াশিংটন টাইমসের নির্বাহী সম্পাদক ডেভিড এস জ্যাকসন বলেছেন, নিবন্ধটি যে খালেদা জিয়ার তা নিশ্চিত হয়েই তারা ছাপিয়েছেন