সকল মেনু

কাশিমপুর কারাগারে নিরাপত্তা জোরদার

কাশিমপুর কারাগারে নিরাপত্তা জোরদার

অনলাইন রিপোর্টার ॥ একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মীর কাসেমের ফাঁসির রায় কার্যকরকে কেন্দ্র করে গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শনিবার সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ ও র্যা ব সদস্যরা কাশিমপুর কারাগারের সড়কে এবং আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন। সেই সঙ্গে রয়েছে কমিউনিটি পুলিশের সদস্যরা।

গাজীপুরের পুলিশের উধ্বতন কর্মকর্তারা জানান, শুধু কাশিমপুর এলাকা নয়, নিরাপত্তা ব্যবস্থা পুরো গাজীপুর জেলায় নেয়া হয়েছে। এজন্য টঙ্গী, স্টেশন রোড, বোর্ডবাজার, ভোগড়া বাইপাস মোড়, চান্দনা চৌরাস্তা, গাজীপুর শহর, রাজেন্দ্রপুর, কোনাবাড়ি ও চন্দ্রা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব এলাকায় সর্বাত্মক সতর্কতা বজায় রাখার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

রায় কার্যকরকে কেন্দ্র করে পুরো এলাকায় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কাশিমপুর কারাগারের সামনে মূল কারা ফটকে বাড়ানো হয়েছে অতিরিক্ত কারারক্ষীর সংখ্যা। পাশাপাশি আছে ৠাব সদস্যরাও।

দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থার দ্বিতীয় স্তরে রয়েছেন কারারক্ষীরা। কারাগারে প্রবেশের আগে রাস্তার মুখে সমদূরত্বে তৈরি করা হয়েছে দু’টি পুলিশ বেষ্টনীও (ব্লক রেড)।

এছাড়াও, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক থেকে কারাগারের প্রধান ফটক পর্যন্ত সড়কের পাঁচটি স্থানে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। পুলিশ সদস্যরা এসব চৌকিতে নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি অবস্থান নিয়েছেন র্যাব সদস্যরা। তল্লাশি ও জিজ্ঞাসাবাদ শেষে চৌকিগুলো পার হতে হচ্ছে সাধারণ মানুষকে।

কারাগারের মূল ফটক থেকে অন্তত ১০০ গজ দূরে গণমাধ্যম কর্মীদের জন্য স্থান করে দেয়া হয়েছে। সকাল থেকে বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী কারাগারের সামনে গিয়ে উপস্থিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top