জাতীয় ঢাকা

শুক্রবার রাজধানীর সব রাস্তায় যানজট

janjot-sm20130719071437স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,ঢাকা: শুক্রবার রাজধানীতে ভয়াবহ যানজটে রাস্তাঘাট প্রায় অচল পড়ে। টানা চারদিন হরতাল ও ঈদের কেনাকাটার ভিড়ের কারণে প্রচণ্ড যানজট দেখা দেয়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ যানজট দেখা গেছে।
সরেজমিনে রাজধানীর অভিজাত এলাকা গুলশান, বনানী, উত্তরা এলাকা ও পান্থপথের বসুন্ধরা সিটিতে প্রচণ্ড ভিড় দেখা গেছে। এ ছাড়াও নিউমার্কেট এলাকার রাস্তায় যানজটে মানুষের দুর্ভোগ ছিল চরমে।
এ ছাড়াও ফার্মগেট, মহাখালী, গুলিস্তানের রাস্তার ওপরেও কিছু দোকানপাট থাকায় যানজট চরমে ছিল।
শুক্রবার সকাল থেকে যানজট থাকলেও দুপুরের পর যানজট আরো বেড়ে যায়। ইফতারের আগে তা ভয়াবহ আকার ধারণ করে।
শাহবাগ, ফার্মগেট, এলিফ্যান্ট রোড, মহাখালী, খিলক্ষেত, কাকলী এলাকায় রাস্তার পাশে শত শত মানুষ ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও যানবাহন পাননি।
মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় যানজটে চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। আগারগাঁও আইডিবি ভবনের সামনে প্রচণ্ড ভিড় দেখা যায়।
অন্যদিকে, রাজধানীর বেশিরভাগ এলাকা ও অলিতে-গলিতে ইফতারের দোকান, ঈদের উপহার ও কাপড়ের দোকান ও রাস্তার ওপর গাড়ি পার্কিংয়ের কারণে মূল রাস্তার কিছু অংশ বন্ধ হয়ে যায়। ফলে, সাধারণ মানুষ যানজটের কবলে পড়েন।
ফার্মগেটে বিকেল পাঁচটা থেকে দাঁড়িয়ে থেকে ছয়টা অবধি কোনো বাসে উঠতে পারেননি সোহেল। তিনি বলেন, “শুক্রবার কোচিং করতে ফার্মগেট এসেছি। মিরপুর যাওয়ার জন্য এক ঘণ্টা দাঁড়িয়ে থেকেও কোনো বাসে উঠতে পারিনি। রোজা থেকে এ ভাবে দাঁড়িয়ে থাকা খুবই বিরক্তিকর। সময় মতো যেতে না পারলে ইফতার করাও কঠিন হয়ে পড়বে।