সকল মেনু

লালমনিরহাটে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত, আহত দুই

indexজেলা প্রতিনিধি ,লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বুড়ির হাট সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত ও দুই জন আহত হয়েছেন। তারা গরু পারাপারকারী রাখাল। শুক্রবার ভোর ৩টা ৪৫ মিনিটের দিকে এই ঘটনা ঘটে। নিহত মহিবুর রহমান (৩৮) কালীগঞ্জ উপজেলার গোরল ইউনিয়নের মালগাড়া এলাকার নজু প্রামানিকের ছেলে। লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন সূত্র জানায়, ভারতীয় কোচবিহার ১০০ বিএসএফ ব্যাটালিয়নের   সাতভেণ্ডি ক্যাম্পের একটি টহল দল সীমান্তে ৮১৫ নম্বর মেইন পিলারের ৮ নম্বর সাবপিলার এলাকায় মহিবুর রহমানসহ কয়েকজন গরু পারাপারকারী বাংলাদেশি রাখালকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তারা সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিল।

এ সময় ঘটনাস্থলেই মহিবুর রহমান ডান কানে গুলিবিদ্ধ হয়ে মারা যান। অন্য দুইজন গরু পারাপারকারী রাখাল পালিয়ে এসে রংপুরে গোপনে চিকিৎসা নিচ্ছেন। লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আহমদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ভারতীয় ১০০ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডেন্টকে টেলিফোনে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ ব্যাপারে বিএসএফকে প্রতিবাদ পত্রও পাঠানো হবে।’ তিনি ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। ঘটনার পরপরই মহিবুর রহমানের লাশ নিয়ে গেছে তার পরিবার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top