সকল মেনু

কিরগিজস্তানকে ১০-০ গোলে হারালো বাংলাদেশের মেয়েরা

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে কিরগিজস্তানকে ১০-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

অধিনায়ক কৃষ্ণা রানী সরকার হ্যাটট্রিকের পাশাপাশি জোড়া গোল করেছেন অনুচিং মোগিনী ও শামসুন্নাহার। একটি করে গোল নার্গিস খাতুন, মার্জিয়া ও মারিয়ার।

এর আগে ইরানকে ৩-০ গোলে হারিয়ে শুরু করা টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৫-০ ব্যবধানে হারিয়েছিল।

টানা দুই জয়ের আত্মবিশ্বাস নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ বুধবার প্রথমার্ধেই চার গোল করে কৃষ্ণা-সানজিদারা। প্রথম গোলের জন্য অবশ্য ২১তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়।

একাদশ মিনিটে এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু অনুচিংয়ের শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে প্রতিহত হয়। তবে গোলের অপেক্ষার অবসান অনুচিংই করে দেন ২১তম মিনিটে বক্সের জটলার মধ্যে থেকে লক্ষ্যভেদ করে।

৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে একটি ক্রস কিরগিজস্তানের ডিফেন্ডার বিপদমুক্ত করতে না পারলে ফাঁকায় বল পেয়ে যান মার্জিয়া। বাঁ পায়ের জোরালো শটে বল ঠিকানায় পৌঁছে দেন এই ফরোয়ার্ড।

প্রতিপক্ষের রক্ষণে আধিপত্য ধরে রেখে প্রথমার্ধের শেষ দিকে দুই গোল করে গত বাছাইয়ে তৃতীয় হওয়া বাংলাদেশ। ৪২তম মিনিটে অধিনায়ক কৃষ্ণা রানী ও প্রথমার্ধের যোগ করা সময়ে কর্নার থেকে নিখুঁত হেডে গোল করেন অনুচিং।

দ্বিতীয়ার্ধের শুরুতে কৃষ্ণার দৃষ্টিনন্দন গোলে কিরগিজস্তানের ‍ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। অধিনায়কের জোরালো বাঁকানো শট ঠিকানা খুঁজে পায়।

৬৭তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে বাংলাদেশের জয় অনেকটাই নিশ্চিত করে দেন শামসুন্নাহার। বক্সের মধ্যে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৭৫তম মিনিটে নার্গিসের অসাধারণ গোলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ। প্রায় ৩৫ গজ দূর থেকে নেওয়া এই ডিফেন্ডারের ফ্রি-কিক কিরগিজস্তানের গোলরক্ষককে কোনো সুযোগ না দিয়ে জালে জড়ায়।

পাঁচ মিনিট পর অধিনায়ক কৃষ্ণা হ্যাটট্রিক পূরণ করেন। বক্সের মধ্যে অধিনায়কের বাঁ পায়ের জোরালো শটে স্কোরলাইন ৮-০ করে নেয় বাংলাদেশ।

৮৪তম মিনিটে মারিয়া মান্ডা ও ৮৫তম মিনিটে শামসুন্নাহারের লক্ষ্যভেদে ১০-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আগামী শনিবার ‘সি’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে চাইনিজ তাইপের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top