সকল মেনু

ফালু ও তার স্ত্রীর সম্পদ বিবরণী চেয়েছে দুদক

image-34556-1472650751

অবৈধ সম্পদ অর্জন ও রাজস্ব ফাঁকিসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ১৭৭ কোটি ৩৬ লাখ ও তার স্ত্রীর মাহবুবা সুলতানা ৫ কোটি ১৪ লাখ টাকার সম্পদ অর্জনের তথ্য-উপাত্ত পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ কারণে তাদের সম্পদ বিবরনী দুদকের দাখিলের জন্য নোটিশ প্রদানের অনুমোদন দিয়েছে কমিশন। গতকাল বুধবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়েছে।

দুদক সূত্র জানায়, মোসাদ্দেক আলী ফালু বিভিন্ন ব্যবসার নামে রাজস্ব ফাঁকির মাধ্যমে অবৈধভাবে শতকোটি টাকার সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ পায় দুদক। এছাড়াও তার বিরুদ্ধে শেয়ার মার্কেট হতে শতশত কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পায়। চলতি বছরের ২৫ মে ফালু দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অনুমোদন দেয় কমিশন। অভিযোগ অনুসন্ধানে দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমকে অনুসন্ধান কর্মকর্তা এবং পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদারককারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। অনুসন্ধানী কর্মকর্তার প্রাথমিক অনুসন্ধানে ২০০৮-৯ অর্থ বছর থেকে ২০১৫-১৬ অর্থ বছর পর্যন্ত সময়ে মোসাদ্দেক আলী ফালু ১৭৭ কোটি ৩৬ লাখ ২ হাজার ৪১৯ টাকার সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পেয়েছে দুদক। একই সময়ে তার স্ত্রী মাহবুবা সুলতানা ৫ কোটি ১৪ লাখ ২১ হাজার টাকা সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পেয়েছে দুদক।

এ কারণে অনুসন্ধানী কর্মকর্তারা অনুসন্ধান সংক্রান্ত একটি অগ্রগতি প্রতিবেদন কমিশনে দাখিল করেন। প্রতিবেদনে ফালু ও তার স্ত্রীর নামে থাকা সম্পদের তথ্য-উপাত্ত তুলে তাদের নামে বিবরনীর নোটিশ ইস্যুর অনুমোদন প্রদানের কমিশনের অনুমতি প্রার্থনা করেন। কমিশন প্রতিবেদন যাচাই-বাছাই শেষে দুর্নীতি দমন কমিশন ২৬ (১) ধারায় সম্পদ বিবরণী নোটিশ ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন। আজকালের মধ্যে তাদের ঠিকানায় দুদকের প্রধান কার্যালয় থেকে নোটিশ পাঠানো হবে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top