সকল মেনু

অভয়নগরে ভাসমান পায়খানা বিতরণ

unnamedযশোর প্রতিনিধি:  ভবদহ জলাবদ্ধ এলাকায় বসতবড়ির পায়খানা পানিতে ডুবে যাওয়ায় পয়ঃনিষ্কাশনের জন্য মারাত্মক সমস্যায় পড়েছেন এলাকার জলে ডোবা মানুষেরা। এ সমস্যা থেকে মুক্ত করতে অভয়নগর উপজেলা প্রশাসন ড্রাম দিয়ে ভাসমান পায়খানা তৈরি করে তা জনবহুল এলাকায় বিতরণের সিদ্ধান্ত নিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন মিয়া জানান, ভাসমান পায়খানা সিলেটের হাওড় অঞ্চলে দেখেছি।  ভবদহ এলাকার মানুষের কষ্ট দেখে বিষটি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলামকে জানাই। তিনি উপজেলার পশে অবস্থিত  স্যেনিটরি কারখানার মালিক আনিচুর রহমানকে দিয়ে এ ধরনের পায়খানা তৈরি করেছেন। তিনি জানান, কয়েক দিন আগে সুন্দলী এলাকায় একটি ভাসমান পায়খানা স্থাপন করা হয়েছে। আরো কয়েকটি অর্ডার দেওয়া হয়েছে এ গুলো জনবহুল এলাকায় দেওয়া হবে।
গত ৮,৯ ও ২১ আগষ্ট তারিখের টানা বর্ষণে অভয়নগর. মনিরামপুর ও কেশবপুর উপজেলার প্রায় ৪ লাখ মানুষ পানি বন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছেন। জলাবদ্ধ এলাকার প্রতিটি বাড়ি-  ঘরে   পানি। অনেকে বাড়ি ছেড়ে উচু স্থানে ঝুপড়ি ঘর বেধে বসবাস করছেন। আর যাদের পাকা বাড়ি আছে তারা ঘরের মেঝেয় ইট বিছিয়ে দিয়ে উচু করে তার পর চৌকি পেতে সাপ পোকার সাথে বসবাস করছেন। এলাকাকে দুর্গত বলে ঘোষনা না করায়  মহা সড়ক অবরোধ, মানববন্ধন সহ নানা রকম কর্মসূচি পালিত হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top