সকল মেনু

কলকাতা-খুলনা রুটে নতুন বাস সার্ভিস চালু

bus-calcata-khulna_30813হটনিউজ২৪বিডি.কম : পরীক্ষামূলকভাবে চালু যাত্রীবাহী বাস চালু হয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা ও বাংলাদেশের খুলনার মধ্যে। এ রুটের প্রথম যাত্রীবাহী বাসটি মঙ্গলবার দিবাগত রাতে খুলনা সার্কিট হাউসে এসে পৌঁছেছে। খুলনার বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, খুলনা মহানগর পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, খুলনার জেলা প্রশাসক নাজমুল আহসান প্রমুখ কলকাতা থেকে আগত যাত্রীদের স্বাগত জানান। এর আগে কলকাতার কসবায় পরিবহন ভবন-২ থেকে পশ্চিমবঙ্গ সরকারের কর্মকর্তাসহ যাত্রীদেরকে নিয়ে বাসটি খুলনার উদ্দেশ্যে যাত্রা করে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পরিবহন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী যাত্রীবাহী বাসের চলাচল উদ্বোধন করেন। ভারতের পেট্রাপোল ও বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে শুল্ক ও অভিবাসন প্রক্রিয়া শেষে যাত্রীবাহী বাসটি রাতে খুলনায় পৌঁছায়।

বাস যাত্রায় ভারতীয় দলের নেতৃত্ব দিচ্ছেন পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন দপ্তরের মুখ্য সচিব আলাপন বন্দোপাধ্যায়। আজ রাতের খাবারের পরে যাত্রীদের সম্মানে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রসঙ্গত হজরত খানজাহান আলীর (রহ.) মাজারসহ বিভিন্ন দর্শনীয় জায়গা ভ্রমণ শেষে ভারতীয় যাত্রীবাহী বাসটি ৩১ আগস্ট খুলনা ত্যাগ করবে বলে জানা গেছে। এ ব্যাপারে খুলনার জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, ‘বাংলাদেশ-ভুটান-ভারত-নেপাল (বিবিআইএন) মোটর ভেহিকেল এগ্রিমেন্ট’-এর আওতায় যত শিগগির সম্ভব কলকাতা ও খুলনার মধ্যে যাত্রীবাহী বাস চলাচল শুরু হতে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top