সকল মেনু

আইএসের শীর্ষ নেতা আদনানি নিহত

abu_30823আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : হটনিউজ২৪বিডি.কম : জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) শীর্ষস্থানীয় নেতা আবু মোহাম্মদ আল-আদনানি সিরিয়ায় নিহত হয়েছেন। আইএসের কথিত বার্তা সংস্থা আমাক নিউজ এই তথ্য জানিয়েছে।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, দীর্ঘ সময় ধরে দায়িত্বে থাকা সবচেয়ে আলোচিত এই আইএস নেতা সিরিয়ার আলেপ্পো প্রদেশে নিহত হয়েছেন।

মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন বলছে, তারা আল বাব শহরের কাছে আদনানিকে লক্ষ্য করে নির্ভুলভাবে বিমান হামলা চালিয়েছিল। ওই হামলায় আদনানি নিহত হয়েছেন কি না, তা যাচাই করা হচ্ছে।

আমাক নিউজ বলছে, আলেপ্পোতে প্রতিরোধযুদ্ধের সময় আদনানি নিহত হয়েছেন।
বিবিসি জানায়, আইএসের প্রতি আনুগত্য প্রকাশ করে পশ্চিমা বিশ্বসহ অন্যান্য দেশে একক হামলার ডাক আদনানিই প্রথম দিয়েছিলেন। এ ছাড়া ইউরোপে বেশ কয়েকটি হামলার পরিকল্পনা সরাসরি তিনিই করেছেন বলে মনে করা হয়ে থাকে। গত মে মাসে আইএসের অনুসারীদের প্রতি সর্বশেষ বার্তা দিয়েছিলেন আদনানি।

এর আগে গত বছর মার্কিন পররাষ্ট্র দফতর আদনানিকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করে। এবং তার সম্পর্কে তথ্য দিতে পারলে ৫০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top