সকল মেনু

এনবিআর’র আয়কর পরিপত্র প্রকাশ

nbr_30587হটনিউজ২৪বিডি.কম : আয়কর পরিপত্র ২০১৬-২০১৭ প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। চলতি বাজেট কার্যক্রম’র মাধ্যমে আয়করের ক্ষেত্রে যেসব নতুন বিধি-বিধান প্রণয়ন এবং কর আইনে যেসব পরিবর্তন আনা হয়েছে তা করদাতাদের নিকট সহজভাবে উপস্থাপনের লক্ষ্যে এ পরিপত্র প্রকাশ করা হয়েছে। আজ সোমবার এনবিআর থেকে এ তথ্য জানানো হয়। বলা হয়, করদাতাসহ আগ্রহী সংশ্লিষ্ট অংশীজনদের সুবিধার্থে আয়কর পরিপত্রটি জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট http://www.nbr.gov.bd-তে আপলোড করা হয়েছে।এছাড়া এনবিআরের http://www.nbr.gov.bd/contents/poripotro/16.pdf লিংক থেকে পরিপত্রটি ডাউনলোড করা যাচ্ছে।
গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, বিগত ২০১৫-১৬ অর্থবছরের রাজস্ব আহরণের ক্ষেত্রে জাতীয় রাজস্ব বোর্ড নির্ধারিত লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে। এ গৌরবোজ্জ্বল অর্জনের কৃতিত্ব করদাতা,এনবিআরের সকল কর্মকর্তা-কর্মচারি,ব্যবসায়ী মহল এবং সকল পর্যায়ের অংশীজনসহ দেশের সবার। তিনি বলেন,জাতীয় জীবনের সর্বত্র রাজস্ব-বান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠার লক্ষ্যে একটি ব্যবস্থাপনা কাঠামোর আওতায় অফিস ব্যবস্থাপনা উন্নয়ন,অংশীজনদের সাথে সম্প্রীতির সম্পর্ক সৃষ্টি,তথ্য-প্রযুক্তির অধিকতর ব্যবহার এবং সততার সাথে কর্ম সম্পাদনের মাধ্যমে কর ব্যবস্থাকে আরো আধুনিক,গতিশীল ও পরিপালনমুখী করার জন্য এনবিআর নিরলসভাবে কাজ করছে।

এনবিআর চেয়ারম্যান বলেন, করদাতাদের স্বেচ্ছা পরিপালনের মাধ্যমে গত অর্থবছরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে।একইসাথে তাঁদের অকুন্ঠ সমর্থন ও সহযোগিতার ফলে আগামী অর্থবছরে নির্ধারিত রাজস্ব লক্ষ্যমাত্রা ২ লাখ ৩ হাজার ১৫২ কোটি টাকা অর্জন করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top