সকল মেনু

ভোলার লালমোহনের এক প্রধান শিক্ষক জেল হাজতে

 প্রধান শিক্ষক মোঃ ফারুক
প্রধান শিক্ষক মোঃ ফারুক

ভোলা প্রতিনিধি: ভোলার লালমোহনে প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন মামলায় ওয়ারেন্ট থাকায় আদালতে হাজিরা দিতে গিয়ে সোমবার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠায় মধ্য চরটিটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুককে।
জানা গেছে, উপজেলার লেজ ছকিনা গ্রামের মৃতঃ সুলতান মাতাব্বরের ছেলে প্রধান শিক্ষক মোঃ ফারুকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় আদালত থেকে ৪ আগষ্ট গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। একই বাড়ির আব্দুল মান্নানের ১২ বছরের মেয়েকে ধর্ষণের অভিযোগ গত ২০ এপ্রিল লালমোহন থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা গ্রহণ করেনি। পরে আদালতে মামলা দায়েরের আবেদন করলে লালমোহন থানাকে মামলা গ্রহণের নির্দেশ দেয়া হয় আদালত থেকে। আদালতের নির্দেশ পেয়ে লালমোহন থানায় মামলা রুজু হয়। মামলায় ওয়ারেন্ট জারি হলে সোমবার প্রধান শিক্ষক মোঃ ফারুক জেলা বিজ্ঞ জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত জামিন না মঞ্জুর করে ফারুককে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। তবে এ মামলায় দুই নম্বর বিবাদী আবুল কালামের জামিন মঞ্জুর করেন আদালত।
আরো জানা গেছে, প্রধান শিক্ষক মোঃ ফারুক তার বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকার সাথে বিয়ের প্রলোভন দেখিয়ে অবৈধ ও অনৈতিক সম্পর্ক গড়ে তোলে এবং তার সংসার ভেঙ্গে দেয়। এছাড়াও ফারুকসহ তার ভাই আবুল কালামের বিরুদ্ধে ঢাকার যাত্রাবাড়ী থানায় বোরহানউদ্দিন উপজেলার চর আলগী গ্রামের তালুকদার বাড়ীর সরোয়ারের স্ত্রী সালমা বেগম বাদী হয়ে ১৯/০৫/১৫ তারিখে নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যালে মামলা দায়ের করে। মামলা নম্বর ৩৮/২০১৫। বর্তমানেও এই প্রধান শিক্ষক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাদের সাথে বিভিন্ন কুকর্মের প্রস্তাব দিয়ে যাচ্ছেন বলে ৫ জন সহকারী শিক্ষিকা/শিক্ষক ভোলা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে গত ৯ আগষ্ট অভিযোগ দায়ের করেন। এছাড়াও ফারুকের বিরুদ্বে প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিয়ে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারনা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top