সকল মেনু

বড় নিতম্বের সুন্দরী প্রতিযোগিতা

miss-bumbum_30489আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : এবার বিপাকে পড়লেন বড় ও সুঢৌল নিতম্বের সুন্দরী প্রতিযোগিতা আয়োজকরা। নিয়ম হচ্ছে, যে নারীর যত বড় নিতম্ব, যত সুন্দর, যত আকর্ষণীয় সেই হবেন ওই প্রতিযোগিতায় বিজয়ী।

ব্রাজিলে এই সুন্দরী প্রতিযোগিতার নাম ‘মিস বাম-বাম’। পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে প্রতিযোগিতাটির নাম ‘মিস বিম-বিম’। অতি জনপ্রিয় ও বিতর্কিত এ বার্ষিক সুন্দরী প্রতিযোগিতা ‘মিস বিম-বিম’ অবশেষে নিষিদ্ধ ঘোষণা করল বুরকিনা ফাসো সরকার।
সরকারের দাবি, প্রতিযোগিতাটি লিঙ্গবৈষম্যমূলক, এ ছাড়া যৌন সুড়সুড়ির কারণও বটে।
‘মিস বিম-বিম’-এর থার্ড এডিশনের বিজ্ঞাপনে ছেয়ে গেছে গোটা দেশ। বিজ্ঞাপনে দেখা গেছে, পূর্ণ পোশাকে দুটি মেয়ে দেখাচ্ছেন তাদের বড় নিতম্ব। এই বিজ্ঞাপনটিই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার সৃষ্টি করে। নারীদের সম্মানহানি হচ্ছে বলে সরব হন দেশের একটা বড় অংশ।

এরপরই ‘মিস বিম-বিম’ প্রতিযোগিতা স্থায়ীভাবে বন্ধ করে দেয়ার নির্দেশ দেয় দেশটির সরকার। মন্ত্রী লাউরে জঙ্গ এক বিবৃতিতে জানান, মহিলাদের সম্মানহানি ঠেকাতে এ প্রতিযোগিতা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যদিও প্রতিযোগিতার পুরুষ উদ্যোক্তারা সরকারের এ বক্তব্যের বিরোধী। সূত্র : রয়টাস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top