বরিশাল রাজনীতি

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের

Patuakhali_District_Map_Bangladesh-7নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী:সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা বিএনপির সভাপতি আলতাফ হোসেন চৌধূরীকে প্রধান আসামী করে পটুয়াখালীর মির্জাগঞ্জ থানায় মামলা দায়ের করেছে এক ছাত্রলীগ নেতা। গতকাল বুধবার রাতে মির্জাগঞ্জের মাধবখালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক কিরন চন্দ্র সরকার বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত নামা আরো ১০-১২ জনকে আসামী করে মামলাটি দায়ের করেন। এর প্রতিবাদে আজ বৃহস্পতিবার জেলা ছাত্রদলের একাংশের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে মামলা প্রত্যাহারের দাবী জানায়।

মামলার বিবরনে উলেখ করা হয়েছে, ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে চার দলীয় জোট ক্ষমতা গ্রহনের পর ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারী রাতে সন্তোষপুর গ্রামের কাজী রফিকুল ইসলাম ওই নির্বাচনে আওয়ামীলীগের সমর্থক হওয়ায় আলতাফ হোসেন চৌধূরীর হুকুমে অন্য আসামীরা প্রতিহিংসা সরূপ তার বসত ঘরে হামলা করে তাকে মারধর করে রক্তাক্ত জখম করে। এ সময় বাদীসহ অন্যান্য সাক্ষীরা রফিকুলের ডাক চিৎকারে এগিয়ে আসলে সাক্ষীদেরও মারধর করে খুন জখমের হুমকি দেয় আসামীরা।

এদিকে বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলা মিথ্যা দাবী করে বৃহস্পতিবার দুপুর ১২টায় এর প্রতিবাদে শহরের সার্কিট হাউস সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রদল। ছাত্রদল নেতারা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবী জানান।