সকল মেনু

সুন্দরবন রক্ষার আন্দোলনে সমর্থন আছে বিএনপির : ফখরুল

fakrul_29703হটনিউজ২৪বিডি.কম : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাগেরহাটের রামপালে সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ চুক্তি বাতিলের দাবিতে বামপন্থী সংগঠনগুলোর আন্দোলনে তার দলের সমর্থন আছে।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, বিদ্যুতের আরো বেশি প্রতিষ্ঠা, আরো বেশি উৎপাদন হোক, সেটা আমরা চাই। কিন্তু অবশ্যই সেটা সুন্দরবনকে ক্ষতিগ্রস্ত করে নয়। আমাদের অনেক জায়গা আছে, অনেক এলাকা আছে, অনেক বিকল্প পন্থা আছে। কিন্তু সুন্দরবনের কোনো বিকল্প নেই।

বিএনপি নতুন ইস্যু তৈরি করতে রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে কথা বলছে, সরকারি দলের নেতাদের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ফখরুল বলেন, বিএনপি নিজস্ব আদর্শ ও মূল্যবোধ নিয়ে রাজনীতি করে। কে কী বলল, সেটা মুখ্য বিষয় না। তবে আওয়ামী লীগ যত ইস্যু তৈরি করেছে, তাতে বিএনপির নতুন ইস্যু তৈরির প্রয়োজন নেই। আওয়ামী লীগই নতুন নতুন ইস্যু তৈরি করে ও ডাইভার্ট করে বলে ফখরুল মন্তব্য করেন।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে ফখরুল জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তিনি মোনাজাত করেন। এতে যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top