সকল মেনু

ধর্মীয় সম্প্রীতি জোরদার করতে রাষ্ট্রপতির আহ্বান

president_29729হটনিউজ২৪বিডি.কম : রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনের জন্য বিদ্যমান ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধন আরো দৃঢ় করতে সব ধর্মের লোকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এক সংবর্ধনায় হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একতা ও ধর্মনিরপেক্ষতার প্রতি দেশের মানুষের দৃঢ় আস্থা রয়েছে।
দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনের জন্যে বিদ্যমান ভ্রাতৃত্ব ও বন্ধুত্ব সম্পর্কের মিলিত প্রচেষ্টা রয়েছে।

ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী পালন উপলক্ষে আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি এ সংবর্ধনার আয়োজন করেন।

শ্রীকৃষ্ণের প্রধান আদর্শ ছিল সমাজে মানুষের মধ্যে সংঘাত অবসানে সত্যিকার ভালোবাসা ও সম্প্রীতি গড়ে তোলা এ কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, শ্রীকৃষ্ণ জীবনব্যাপী মানবতার বন্ধন মুক্তির পথ খুঁজেছেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সতীশ চন্দ্র রায়, সিপিডি’র বিশিষ্ট ফেলো দেবপ্রিয় ভট্টাচার্য, গায়ক সুবীর নন্দী, বিশিষ্ট চিকিৎসক সামন্ত লাল সেন, অরূপ রতন চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।
পাশাপাশি হিন্দু ধর্মীয় ব্যক্তিত্ব, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পেশার ব্যক্তিরা সংবর্ধনায় অংশ নেন।

রাষ্ট্রপতি বঙ্গভবনে অতিথিদের স্বাগত জানান এবং তাদের সঙ্গে কুশলবিনিময় করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top