সকল মেনু

চালু হলো বাংলাদেশ-ভারত মৈত্রী রেডিও

চালু হলো বাংলাদেশ-ভারত মৈত্রী রেডিও

এবার চালু হলো বাংলাদেশ-ভারত মৈত্রী রেডিও। আজ মঙ্গলবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় পশ্চিমবঙ্গের কলকাতার রাজভবনে এই রেডিওর উদ্বোধন করেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

ভারতের ‘আকাশবাণী’র সঙ্গে বাংলাদেশ বেতারের যৌথ প্রয়াসে চালু হলো বাংলাদেশ-ভারত মৈত্রী রেডিও। এর ফলে প্রতিদিন ২ ঘণ্টা করে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান প্রচার করবে ‘আকাশবাণী’।

উদ্বোধন অনুষ্ঠানে রাষ্ট্রপতি প্রণব মুখার্জি উপস্থিত সকলকে অভিনন্দন জানিয়ে প্রদত্ত ভাষণটি বাংলা ভাষায় প্রদান করেন। তিনি বলেন, ভারতীয় উপমহাদেশের ভৌগোলিক অবস্থান চিরকাল এক সাংস্কৃতিক মেলবন্ধনের প্রাণকেন্দ্র। ঐতিহাসিক বাস্তবতার সকল রাজনৈতিক বিভাজন সত্ত্বেও এ অঞ্চলে সব মানুষের হৃদয়ে একই সাংস্কৃতিক বন্ধন অনুরণিত হয়। সেই বিচিত্র সুর স্পন্দন এই চ্যানেলের প্রধান লক্ষ্য হবে।

প্রণব মুখার্জি বলেন, এই চ্যানেলের বিষয়বস্তু কৃষি, গবেষণা, চিকিৎসা বিজ্ঞান, বিপর্যয় মোকাবেলা, বিজ্ঞান ও প্রযুক্তিসহ অন্যান্য ক্ষেত্রে অভিজ্ঞতা বিনিময়ের ভিত্তিতে হওয়া উচিত। যাতে সীমান্তের উভয় দিকের শ্রোতাদের তা কাজে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top