সকল মেনু

সড়কে জবি শিক্ষার্থীরা, নগরীতে যানজট [ভিডিও]

হল নির্মাণের দাবিতে শিক্ষার্থীদের ডাকা দুদিনের ধর্মঘটের মধ্যে আন্দোলনকারী শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রায়সাহেব বাজার মোড়ে অবস্থান নেন আন্দোলনকারীরা।

এর ফলে রায়সাহেব বাজারের আশপাশের এলাকাগুলোতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এর প্রভাব পড়েছে রাজধানীর অন্য সড়কেও।

এর আগে সকাল থেকে ধর্মঘট সমর্থনে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেন। সেখান থেকে পুলিশি বাধা উপেক্ষা করে তারা রায়সাহেব বাজার মোড়ে অবস্থান নেন।

এদিকে ধর্মঘটের অচলাবস্থা নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের সঙ্গে আজই বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার কারাগারের জায়গায় হলের দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারকলিপি প্রদানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পদযাত্রায় পুলিশি বাধার প্রতিবাদে মঙ্গলবার ও পরের দিন বুধবার ধর্মঘট আহ্বান করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। ওইদিন সকালে ক্যাস্পাস থেকে শিক্ষার্থীরা আবাসিক সংকট নিরসন ও পুরনো কারাগার বিশ্ববিদ্যালয়কে হস্তান্তর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের জন্য পদযাত্রা শুরু করেন।

শিক্ষার্থীরা স্মারকলিপি নিয়ে বংশাল ট্রাফিক সিগন্যালে পৌঁছালে পুলিশ তাদের আটকে দেয়।

এ সময় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top