সকল মেনু

ত্রাণ নিয়ে ছিনিমিনি সহ্য করা হবে না- দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী

unnamedনিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম:  দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, সরকারের কাছে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ মজুদ আছে। দেশের প্রত্যেক জেলায় প্রয়োজনের অতিরিক্তি ত্রাণ মজুদ রাখা হয়েছে। এতো থাকার পরও দূর্গত ও ক্ষতিগ্রস্থ মানুষ ত্রাণ পায়নি শুনতে চাই না। সংশ্লিষ্ট কর্মকর্তাদের হুশিয়ারি উচ্চারণ করে মন্ত্রী বলেন, ত্রাণ নিয়ে কোনো ছিনিমিনি সহ্য করা হবে না। দূর্গত মানুষদের জীবন-যাত্রা স্বাভাবিক না হওয়া পর্যণÍ সরকার ত্রাণকার্য চালিয়ে যাবে বলেও জানান তিনি।  সোমবার বিকালে ফরিদপুরে আকস্মিক ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ স্থান পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের বাকুন্ড সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রাণের টাকা ও ঢেউটিন বিতরণ করা হয়। এসময় মন্ত্রীর সাথে স্থানীয় এমপি ও স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ত্রাণমন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, মন্ত্রীর একান্ত সচিব আবু তাহের উপস্থিত ছিলেন।

unnamed
এর আগে মন্ত্রী ফরিদপুরে ক্ষতিগ্রস্থ জোবায়দা করিম জুট মিলস পরিদর্শন ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।
ত্রাণ মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ফরিদপুরে ঘুণিঝড়ে ক্ষতিগ্রস্ধদের জন্য ১০০ মে. টন চাল, ৫ লাখ টাকা, ১০০ বান্ডিল ঢেউটিন ও ঘরনির্মাণে ৩ লাখ টাকা বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top