সকল মেনু

বৃষ্টিতে বেনাপোল স্থলবন্দরে আমদানি-রফতানিতে অচলাবস্থার সৃষ্টি

unnamed যশোর প্রতিনিধি: অবিরাম বৃষ্টিতে দেশের প্রধান স্থলবন্দর বেনাপোলে আমদানি-রফতানি ও বন্দরে পণ্য উঠানামায় অচলাবস্থার সৃষ্টি হয়েছে।
রোববার ভোর থেকে বেনাপোল এলাকায় শুরু হয় টানা বৃষ্টি। এর ফলে বেনাপোল পেট্রাপোল স্থলপথে আমদানি-রফতানিসহ বন্দরের অভ্যন্তরে লোড-আনলোডে মারাত্মক সমস্যার সৃষ্টি হয়েছে। অন্যান্য দিনের চেয়ে অর্ধেক পরিমান ট্রাকে পণ্য লোড হয়েছে। নিস্কাশনের সুষ্ঠু ব্যবস্থা না থাকায় বন্দরের অভ্যন্তরে বৃষ্টির পানি জমে গেছে। আমদানি করা বহু পণ্য ভিজে গেছে। যে কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকে পণ্য খালাস করছেন না।
বন্দর সূত্র জানায়, বিরামহীন বৃষ্টির কারণে ভারত থেকে আসা ট্রাক থেকে পণ্যও খুবএকটা আনলোড করা যায়নি। বিশেষ জরুরি পণ্যগুলো ট্রাকের ওপর ত্রিপল টাঙিয়ে লোড করতে দেখা গেছে। নো-ম্যান্সল্যান্ডের খোলা জায়গায় বাংলাদেশি ট্রাক থেকে কোনো পণ্য ভারতীয় ট্রাকে দেওয়া যায়নি। তবে পেট্রাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য রফতানি করা হয়েছে। ভারত-বাংলাদেশ যাতায়াতকারীদের সংখ্যাও অন্যান্য দিনের চেয়ে কম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top