সকল মেনু

অভিজিৎ হত্যায় সন্দেহভাজন ৬ জনের ভিডিও প্রকাশ

অভিজিৎ হত্যায় সন্দেহভাজন ৬ জনের ভিডিও প্রকাশ

অনলাইন ডেস্ক ॥ বিজ্ঞান মনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ড. অভিজিৎ রায়ের হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে কয়েকজনের ভিডিও প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ক্লোজড সার্কিট টেলিভিশিন ক্যামেরায় ধারণ করা ওই ভিডিও ফুটেজগুলো প্রকাশ করে রবিবার বিকেলে ডিএমপির ফেসবুক পেজে তাদের ব্যাপারে তথ্য চাওয়া হয়।

ডিএমপির ফেসবুক পেজে প্রকাশিত পাঁচটি ভিডিও ফুটেজের সঙ্গে লেখা হয়, ভিডিও তে প্রদর্শিত ব্যক্তিরা অভিজিৎ হত্যাকাণ্ডের সন্দেহভাজন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের গ্রেফতারে সম্মানিত নগরবাসীর সহায়তা কামনা করছে।

এতে অারও বলা হয়, তাদের সম্পর্কে কোন তথ্য বা পরিচয় জানা থাকলে DMP এর অফিসিয়াল ফেসবুক পেজের মেসেজ ইনবক্সে অথবা Hello CT আপ্যসে জানানোর জন্য জন্য অনুরোধ করা হলো।

এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপকমিশনার মাশরুকুর রহমান খালেদ জানান, ভিডিও ফুটেজে দেখা গেছে, মোট ছয়জন অভিজিৎ রায় ও তার স্ত্রীকে অনুসরণ করে এবং পরে তারা অভিজিৎকে খুন করে পালিয়ে যায়।

তিনি জানান, ছয়জনের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তার নাম শরিফুল। বাকিদের পরিচয় শিগগিরই খোলাসা করা হবে। গত বছরের ২৬ ফেব্রুয়ারি একুশে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির অদূরে ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এসময় তার সঙ্গে ছিলেন তার স্ত্রী ডা. রাফিদা আহমেদ বন্যা। তাকেও দুর্বৃত্তরা কুপিয়ে আহত করে। তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। ঘটনার পর থেকেই গোয়েন্দা কর্মকর্তারা বলে আসছেন, নিষিদ্ধ জঙ্গি সংগঠন এবিটির সদস্যরা এ হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top