সকল মেনু

মেক্সিকোয় ২২ জন হত্যা করেছে পুলিশ

full_2005669707_1471581719_28437আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : মেক্সিকোয় পুলিশের বিরুদ্ধে দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশ মিচোকানে ২২ ব্যক্তিকে হত্যার অভিযোগ উঠেছে। গত বছরের মে মাসে সংঘটিত একটি হত্যাকাণ্ডের ঘটনা তদন্ত করে এ অভিযোগ তুলেছে মেক্সিকোর জাতীয় মানবাধিকার কমিশন।

গত বছরের মে মাসে মিচোকানের তানহুয়াতো শহরের একটি খামারবাড়িতে সংঘবদ্ধ মাদকচক্রের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের। ওই সময় ৪২ সন্দেহভাজন ব্যক্তি নিহত হন। অপর এক পুলিশ কর্মকর্তাও নিহত হন।

ঘটনার পরপরই মেক্সিকোর সরকারের পক্ষ থেকে দাবি করা হয়, সেখানে মানবাধিকার লংঘনের কোনো ঘটনা ঘটেনি। সে সময়ে দেশটির কর্মকর্তারা জানান, স্থানীয় দুটি মাদক পাচার সংঘের মধ্যে সংঘর্ষ হয়।

ঘটনার পর পুলিশ কর্মকর্তারা বলেন, ঘটনায় একটি মাদক পাচারকারী সংঘবদ্ধ চক্রের সদস্যরা নিহত হয়েছে। তদন্তের পর মেক্সিকোর জাতীয় মানবাধিকার কমিশন বলছে, ৪০ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। এর মধ্যে একজন পুড়ে মরেছে। অপর এক ব্যক্তির মৃত্যু হয়েছে গাড়িচাপায়।

মানবাধিকার কমিশন আরও জানায়, অন্তত ২২ জনকে হত্যা করেছে পুলিশ। আবার অনেক মৃতদেহ বিভিন্ন স্থানে সরিয়ে নেয়া হয়। নিহত অনেকের হাতে অস্ত্র তুলে দেয়া হয়। খবর বিবিসির

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top