সকল মেনু

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে চাঁদপুরে আলোচনা

unnamed (13)নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: জাতীয় শোক দিবস এবং স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিচার বিভাগের উদ্যোগে চাঁদপুর জেলা জজ আদালত প্রাঙ্গণে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়, তিনি সকলের ঊর্ধ্বে। বঙ্গবন্ধু শৈশব থেকে সততার সাথে সকল কিছু করেছেন। বায়ান্নর ভাষা আন্দোলন, ৬ দফা, ৬৯-এর গণঅভ্যুত্থান এবং ৭১-এর মুক্তিযুদ্ধ এসব কিছু বঙ্গবন্ধুর সক্রিয় নেতৃত্বে হয়েছে। আর এমন এক মহান নেতাকে একদল বিপথগামী সেনা সদস্য তাঁকে হত্যা করে। সে হত্যাকান্ডের সাথে যারা জড়িত শেখ হাসিনার সরকার বিচার বিভাগের মাধ্যমে তাদের বিচার করেছে। তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার। তাঁর স্বপ্ন ছিলো এ দেশকে সোনার বাংলা করা। আমরা তাঁর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে চাই। আর সে স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের দুর্নীতি মুক্ত হতে হবে। তিনি আরো বলেন, আমি আইনজীবীদের সহযোগিতা পেলে এ জেলাকে দুর্নীতি মুক্ত করবো। যাতে করে মানুষ তার সেবা ঠিকমত পায়। আমাদের বিচার বিভাগের কর্মকতাদের মধ্যে আন্তরিকতা রয়েছে। বিভিন্ন লক্ষ্য অর্জনের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করছি।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ জসিম উদ্দিন ভূঁইয়া মিঠুর পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মামুনুর রশিদ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতোয়ার রহমান, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নুসরাত জাহান উর্মি, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ সেলিম আকবর, সিনিয়র আইনজীবী অ্যাডঃ রুহুল আমিন, জিপি অ্যাডঃ রুহুল আমিন সরকার, পিপি অ্যাডঃ আমান উল্লা, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ আহসান হাবিব, অ্যাডঃ নাছির উদ্দিন চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডঃ মোবারক হোসেন, অ্যাডঃ আঃ লতিফ শেখ, অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, জেলা বারের সদস্য অ্যাডঃ মুজিবুর রহমান ভূঁইয়া, অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী, অ্যাডঃ রনজিত রায়, অ্যাডঃ দেবাশীষ কর মধু, অ্যাডঃ হুমায়ন কবির, জেলা জজ কোর্টের নাজির আব্দুল্লা হিল কাফি, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোঃ ফখরুদ্দিন, দায়রা সহকারী মোঃ মামুন প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম জেলা ও দায়রা জজ মুর্শিদ আহাম্মেদ, ল্যান্ড সার্ভে (বিচারক) সিরাজাম মুনিরা, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশাররফ ইউসুফ, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, সহকারী জজ মোঃ শামছুল আলম, সুমাইয়া রহমান, রোকেয়া আক্তার, শেখ সাদি রহমান, মোঃ কফিলউদ্দিন, নাজমুন নাহার , সহকারী জজ (লিগ্যাল এইড অফিসার) শুভ্রা চক্রবর্তী, অতিরিক্ত পিপি অ্যাডঃ রেজা পাহলভী মজিদ শেলী, এপিপি অ্যাডঃ নাসিমা বেগম, অ্যাডঃ সানজিদা বেগম ,কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডঃ হেলাল উদ্দিন, নায়েবে নাজির গাফফার খান নাদিম, জেলা আইনজীবী সমিতির সদস্যসহ জজ কোর্টের কর্মচারীগণ।
এদিকে দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাৎ হোসেন। বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা
প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান।
আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, অ্যাডঃ জহিরুল ইসলাম, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মুজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক নুরুল ইসলাম মিয়াজী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মোঃ বাবর, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব অধ্যাপিকা মাসুদা নূর খান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব এমএ হাসান লিটন। আলোচনা সভা শেষে শোক দিবস উপলক্ষে শিশু একাডেমী আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। আলোচনা সভার আগে সকালে জেলা প্রশাসনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, সর্বস্তরের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে অঙ্গীকারের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে বিশাল শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। র‌্যালীতে প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং শহরের প্রায় সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলী অংশ নেয়।

মাকসুদুল আলম
চাঁদপুর।
১৭,০৮,২০১৬
০১৯৫৭৩২৫৫৭০.

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top