সকল মেনু

বিরিশিরি স্কুলের মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন

unnamedবিজন কৃষ্ণ রায়,দুর্গাপুর(নেত্রকোনা): জেলার দুর্গাপুর পৌরসভায় বিরিশিরি পিসিনল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার্থে মানববন্ধন করেছে বিদ্যালয় মাঠে মঙ্গলবার। গারো ব্যাপ্টিষ্ট কনভেনশান(জিবিসি) পরিচালিত ঐতিহ্যবাহী এই বিদ্যালয়টি ১৮৯৬ সাল থেকে অদ্যাবধি পরীক্ষার ফলাফল ও খেলাধূলায় সুনাম অক্ষুন্ন রেখে চলেছে। তিন বছর যাবৎ স্কুলের খেলার মাঠটির মধ্যে দিয়ে সোমেশ্বরী নদীর বালু বহনকারী প্রায় ৫শতাধিক ট্রাক চলাচল করে আসছে। ফলে স্কুলগামী শিক্ষার্থীদের চলাফেরা ও খেলাধূলা প্রায় বন্ধ হওয়ার উপক্রম। এ ব্যাপারে স্কুল কর্তৃপক্ষ একাধিক মন্ত্রী স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট সকল উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট ৬ বার অভিযোগ দায়ের করেও এখন পর্যন্ত এর কোন প্রতিকার পাইনি।

স্কুলের মাঠটি সড়ক ও জনপদ বিভাগ তাদের নিজস্ব ভূমি দাবী করলেও গত ৩১ জুলাই ২০১৬ জিবিসি ও সওজের কর্মকর্তাদের উপস্থিতিতে তাদের মালিকানা প্রমান করতে পারেনি। এরই প্রতিবাদে বিরিশিরি স্কুলের শিক্ষক শিক্ষার্থী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্টানের প্রতিনিধি ঘন্টাব্যাপি এক মানববন্ধন করেন। উক্ত মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি দুর্গাপুর শাখার সভাপতি মোঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এ,কে,এম ইয়াহিয়া, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, এসএমসি‘র সভাপতি সহকারী অধ্যাপক সমরেন্দ্র রিছিল, প্রধান শিক্ষক মোঃ ফজলুল হক, সুরভী মান্দা, রুমন রাংসা, মোঃ সরাফত হোসেন, শিক্ষক খলিলুর রহমান,আতাউর রহমান চুন্নু, জিবিসি সদস্য সুরঞ্জন দিব্রা ,মায়া মান্দা প্রমূখ।

উল্লেখ্য গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রিড়া মন্ত্রনালয়ের উপমন্ত্রী মোঃ আরিফ খান জয়। এই স্কুলের মাঠে একাধিকবার খেলাধূলা করেছেন। ফলে মাঠটি রক্ষণাবেক্ষন এর দায়িত্ব নেওয়ার জন্য  সরকারের নিকট দাবী জনিয়েছেন এলাকাবাসী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top