রাজনীতি রাজশাহী

রাজশাহীতে ১০ শিবির কর্মী আটক

atokহটনিউজ২৪বিডি.কম: রাজশাহীতে বিচ্ছিন্ন সংঘর্ষের মধ্যে চলছে জামায়াতের চর্তুথ দিনের হরতাল। বৃহস্পতিবার ভোরে নগরীর পঞ্চবটি এলাকায় শিবিরকর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে।
এ সময় পুলিশ বাধা দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করলে তাদের সাথে সংর্ঘষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ‍পুলিশ রাবার বুলেট ছোঁড়ে। তখন ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে আটক করে।

এর পরেই রাজশাহী বিমানবন্দরের সামনে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধের চেষ্টা চালায় শিবির কর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

শিবিরকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটালে পুলিশ পাল্টা রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

শিবির কর্মীরা নগরীর খড়খড়ি বাইপাস সড়ক অবরোধ করে ৪টি মালবাহী ট্রাক ভাঙচুর করে। পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে শিবিরকর্মীরা পালিয়ে যায়।

এদিকে, হরতালের কারণে বাস টার্মিনাল থেকে বৃহস্পতিবারও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। আন্তঃজেলা রুটের অধিকাংশ বাস চলাচল বন্ধ থাকলেও নগরীর ভেতরে রিকশা, অটো রিকশা, মোটরসাইকেল, হিউম্যান হলারসহ হাল্কা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল ট্রেন যথাসময়ে চলাচল করছে।

নাশকতা রোধে বর্তমানে মহানগরের সাহেব বাজার, জিরো পয়েন্ট, মণিচত্বর, সোনাদীঘির মোড়, আলুপট্টি, কুমারপাড়া, লক্ষ্মীপুর, গৌরহাঙ্গা রেলগেট, বিনোদপুর, তালাইমারী, ভদ্রা, কেন্দ্রীয় ও ঢাকা বাস টার্মিনাল, কোর্ট, নগরভবন, রেলভবন, শালবাগান ও নওদাপাড়াসহ বিভিন্ন স্পর্শকাতরস্থানগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া শহরের প্রধান প্রধান সড়কে অব্যাহত রয়েছে ৠাবের টহল।