সকল মেনু

জাতীয় শোক দিবসে তিনটি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন হয়নি

 unnamedমোহাম্মাদ মানিক হোসেন (চিরিরবন্দর)দিনাজাপুর প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখমজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোকদিবসে চিরিরবন্দরে ফতেজংপুর ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন হয়নি। সোমবার দুপুর ১২টায় সরজমিনে গেলে পতাকার দেখা মেলেনি। অপরদিকে পতাকার বাশেঁর কুঠিতে ডিস লাইনের তারের দেখা মেলে।পরে সাংবদিকদের দেখতে পেয়ে অনেকে ইউনিয়ন পরিষদের সামনে আসলে তামিম, সোহাগ, শাহীন, নিশিকান্ত সহ অনেকের সাথে কথা বলে তারা জানায়,আজকে  জাতীয় শোক দিবস হলেও পতাকা উত্তোলন এখানে হয়নি। তারা আরও জানান বর্তমান চেয়ারম্যান আর মাত্র কয়েক দিন দায়িত্বে থাকার কারনে ইউনিয়ন পরিষরদের কোন নিয়মনীতি  নেই বললেই চলে। এমনকি ইউনিয়ন সচিব ,দায়িত্বরত গ্রাম পুলিশ ঠিক মত পরিষদে আসে না এমনি অভিযোগ করছে এলাকাবাসী।
তবে এ ব্যাপারে চেয়ারম্যান আকতার হোসেন এর সাথে মুঠোফোনে পতাকা উত্তোলনের বিষয়ে জানতে চাইলে তিনি নিজে কয়েকদিন ধরে অস্থুথ থাকার কারনে ইউনিয়ন সচিবকে দায়িত্ব দিয়েছে।পরে ইউনিয়ন সচিব মো: মাহাবুর রহমান এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমি গ্রাম পুলিশকে দায়িত্ব দিয়েছি। গ্রামপুলিশ পতাকা উত্তোলন না করায় এবং  দায়িত্ব অবহেলার কারনে  চেয়ারম্যানের অনুমতি সাপাক্ষে তাদেরকে দায়িত্ব  থেকে অব্যাহতি দেয়ার নির্দেশ পেয়েছি।
অপরদিকে দায়িত্ব না পাওয়া নর্ব-নির্বাচিত চেয়ারম্যান  নুর-মোহাম্মাদ লুনানের  সাথে  কথা হলে তিনি জানান, কাজটি মোটেও ভালো করেনি। আমরা ভোর থেকে সারাদিন ছুটাছুটি করছি,আর তারা জাতীয় শোক দিবসে ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা এবং কালো পতাকা উত্তোলন করেনি বিষয়টি খুবই দুঃখজনক।  অন্যদিকে ডাঙ্গার হাট ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্র ও রানীরবন্দর উপ-স্বাস্থ কেন্দ্রে গেলেও জাতীয় শোক দিবস এর পতাকার দেখা মেলেনি। এদিকে ডাঙ্গার হাট ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রর ইনচার্জ এর সাথে কথা হলে তিনি জানান, আমাদের নির্দেশনা দেয়নি তবে পতাকা আমাদের হাসপাতালে ছিলোনা তাই দেয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top