সকল মেনু

১৫ আগষ্ট জতীয় শোক দিবসে আলোচনায় বিদেশী আলেকজান্দ্রা মালসেভ

unnamedরাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর): বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসাধারণ এক ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। এদেশের সাড়ে ৭কোটি মানুষ তার পেছনে ঐক্যবদ্ধ হয়ে দেশকে পাকিস্তানের কবল থেকে মুক্ত করেছিল। তিনি ছিলেন তার দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসায় নিবেদিত। মধ্যপাড়া কঠিন শিলা খনির বিশেষজ্ঞ মিঃ আলেকজান্দ্রা মালসেভ বলেছেন এ কথাগুলো। আলেকজান্দ্রা মধ্যপাড়া পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রেস্ট করপোরেশন (জিটিসি) এর উদ্যোগে বাঙালি জাতির জনকের ৪১তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে বাংলাদেশ উন্নত দেশের সারিতে অবস্থান করতো। তিনি শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে বলে উল্লেখ করে।
জিটিসির অয়েল ফেয়ার অফিসার কর্ণেল (অবঃ) রফিকুল হান্নানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জিটিসিএর এমডি মোঃ মশিউর রহমান, মধ্যপাড়া পাথর খনির মহাব্যবস্থাপক (অপারেশন) মোঃ মীর আব্দুল হান্নান, জিএম (অর্থ ও হিসাব) নিয়াজুর রহমান, আহাদুজ্জামন চৌধুরী প্রমুখ।
এদিকে, মধ্যপাড়া কঠিন শিলা খনি ও জিটিসি সূত্রে বলা হয়েছে, দীর্ঘদিন বন্ধ থাকার পরে আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে মধ্যপাড়া খনিতে পুনরায় পুরোদমে পাথর উত্তোলন শুরু হবে। সূত্র জানায়, গড়ে প্রতিদিন এখানে ৫হাজার মেঃ টন পাথর উত্তোলন হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top