সকল মেনু

খানসামায় ৩দিন ব্যাপি ফলদ বৃক্ষমেলা

 unnamed (7)ফারুক আহম্মেদ খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলায়। অর্থ পুষ্টি স্বাস্থ্য চান দেশী ফল বেশি খান- এ প্রতিপাদ্যটিকে সামনে নিয়ে খানসামা উপজেলায় কৃষি অফিসের আয়োজনে ৩দিন ব্যাপি ফলদ ও বৃক্ষমেলার উদ্ধোধন করে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। শনিবার উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ফিতা কেটে মেলার উদ্ভোধন শেষে উপজেলা চত্বরে বৃক্ষমেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দরা।
পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার জনাব, মোঃ সাজেবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ এজামুল হক। তিনি বলেন ফলদ বৃক্ষ লাগালে সবেই লাভ, ফল পাওয়া যায়, কাঠ পাওয়া যায়, ও ফল খেলে পুষ্টি ও পাওয়া যায়, আবার অভাবে অর্থ দেয়। সুতরাং গাছ লাগান ফল খান এবং পরিবেশ বাচাঁন, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী মিসেস শাহীন আলী।  আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর ছোট ভাই এ জেড এম শামীম,উপজেলা নির্বাহী অফিসারের সহধর্মিণী, ও খানসামা থানা ইনচার্জ অফিসার আব্দুল মতিন,খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন ,সহ-সভাপতি সাইফুল ইসলাম আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট পারভেজ, আওয়ামীলীগ নেতা আতোয়ার রহমান,২নংভেরভেরি ইউপির চেয়ারম্যান হাফিজ সরকার,৩নংআঙ্গার পাড়া ইউপির চেয়ারম্যান মোস্তফা আহম্মেদ শাহ,৪নংখামার পাড়া  ইউপির চেয়ারম্যান সাজেদুল হক সাজু,৫নং ভাবকী ইউপির চেয়ারম্যান সফিকুল ইসলাম,৬নং গোয়াডিহি ইউপির চেয়ারম্যান আইনুল হক শাহ, নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, খানসামা প্রেসক্লাব ও খানসামা অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকেরা সহ রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও সাধারন কৃষক ও স্কুল কলেজের ছাত্র/ ছাত্রী বৃন্দ ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top