খেলা

নেইমারের জার্সি নম্বর কত?

5খেলাধূলা : বার্সেলোনায় নেইমারের জার্সি নম্বর কত হবে- ভক্তদের এই আগ্রহের জবাব মিলবে শিগগিরই। ক্লাবের পক্ষ থেকে ৭ অথবা ১১ নম্বরের মধ্যে যে কোনোটি বেছে নিতে বলা হয়েছে ব্রাজিলের এই তারকাকে।
সোমবার ব্রাজিলিয়ান গণমাধ্যমে খবরটি প্রকাশিত হয়। গত মাসে বার্সেলোনার ইতিহাসের রেকর্ড সর্বোচ্চ পাঁচ কোটি ৭০ লাখ ইউরোর ট্রান্সফার ফিতে সান্তোস থেকে যোগ দেন নেইমার। এখানে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।
নিউ ক্যা¤েপ নেইমারের আসার আগে এই দুটি জার্সির কোনোটিই খালি ছিল না। তবে কয়েকদিনের ব্যবধানে স্ট্রাইকার ডেভিড ভিয়ার আতলেতিকো মাদ্রিদে এবং মিডফিল্ডার থিয়াগো সিলভার বায়ার্ন মিউনিখে যাওয়ায় ঐ দুটি নম্বর এখন নেইমারের জন্য মুক্ত।
অনেকেরই ধারণা, হয়ত ১১ নম্বর জার্সিটিই বেছে নেবেন নেইমার। কারণ সাবেক ক্লাব সান্তোসে ঐ জার্সি পড়েই খেলতেন তিনি। ঐ জার্সি পড়েই ১৩৮ গোল করায় সান্তোসের ইতিহাসে পেলে পরবর্তী যুগের সেরা খেলোয়াড় ধরা হয় নেইমারকে।
বর্তমানে দেশে ছুটি কাটাচ্ছেন এই তারকা। ২৫ জুলাইয়ের পর নতুন ঠিকানা কাতালানিয়া ক্লাবটিতে যোগ দেবেন তিনি। বার্সা কর্তৃপক্ষও যত দ্রুত সম্ভব জার্সি নম্বরের বিষয়ে নেইমারের মতামত জানতে চায়। কারণ তা নিশ্চিত না হলে যে নেইমারের জার্সি বিক্রি শুরু করতে পারছে না ক্লাবটি।