সকল মেনু

বিএনপি জঙ্গিদের পক্ষে ওকালতি করছে: তোফায়েল

13-08-16-commerce-minister__230339
বিএনপি জঙ্গিদের পক্ষে ওকালতি করছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বিএনপি একদিকে যুদ্ধাপরাধীদের ছেলে ও স্বাধীনতা বিরোধীদের কমিটিতে রেখে জঙ্গিদের সমর্থন দেয়। অপরদিকে জাতীয় ঐক্যের কথা বলে। আসলে এরা ঐক্যের কথা বলে বাঙালি জাতির সঙ্গে উপহাস করছে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ‘অবিনশ্বর তুমি পিতা’ শিরোনামে বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র এবং প্রামাণ্যচিত্র প্রদর্শনীমূলক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সুচিন্তা ফাউন্ডেশন অনুষ্ঠানটি আয়োজন করে।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছে। সমগ্র বাংলার মানুষ আজ এক। প্রধানমন্ত্রী বলেছেন, ঘরে ঘরে জঙ্গিবাদবিরোধী দুর্গ গড়ে তুলতে। সেই দুর্গ ইতোমধ্যে গড়ে উঠেছে। মসজিদের ইমাম, ওলামায়ে কেরাম, বাঙালি জাতি আজ ঐক্যবদ্ধ।

তিনি বলেন, ২০১৩ সালে যারা রাস্তায় গাছ ফেলে অরাজকতা সৃষ্টি করেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন বানচালে প্রিসাইডিং অফিসার, পুলিশ হত্যা করে মা-বোনের বুক খালি করেছিল, ২০১৫ সালে ৯৩ দিন হরতাল অবরোধের নামে গণহত্যার চেষ্টা করেছিল তারাই এখন পেছনে থেকে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে ।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর রক্তের উত্তরসূরী যাতে দেশের হাল ধরতে না পারে সেজন্য শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সে ষড়যন্ত্রকে ব্যর্থ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে দেশে বঙ্গবন্ধুর হত্যার বিচার যেমন হতো না তেমনি মুক্তিযুদ্ধকালে সংঘঠিত যুদ্ধাপরাধের বিচারও সম্ভব হত না।

অনুষ্ঠানের শুরুতে ‘অবিনশ্বর তুমি পিতা’ ভিডিও চিত্র প্রদর্শিত হয়। আলোচনা সভা শেষে তোফায়েল আহমেদ বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক জীবনের বিভিন্ন দুর্লভ চিত্র নিয়ে করা প্রদর্শনী ঘুরে দেখেন।

সংগঠনের সভাপতি কানতারা খানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমিরেটাস অধ্যাপক ড. এ কে আব্দুল মোমেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top