সকল মেনু

আয়কর রিটার্ন প্রকাশ হিলারির, ট্রাম্প না করায় সমালোচনা

36_27174আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটন তার ২০১৫ সালের আয়কর রিটার্ন শুক্রবার প্রকাশ করেছেন। ট্রাম্প তার আয়কর রিটার্ন প্রকাশ না করায় তিনি তার সমালোচনা করেছেন।

হিলারির প্রচার ওয়েবসাইটের ডকুমেন্ট থেকে জানা গেছে তিনি এবং তার স্বামী ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের দেয়া তথ্যমতে, ২০১৫ সালে তাদের আয়ের পরিমাণ ছিল এক কোটি ছয় লাখ মার্কিন ডলার। তারা ফেডারেল আয়কর দিয়েছেন ৩৬ লাখ মার্কিন ডলার। ক্লিনটন দম্পতি পেশাজীবনের বিভিন্ন সময়ে ১৯৭৭ সাল থেকে সবসময়ই তাদের আয়কর রিটার্ন প্রকাশ করে আসছেন। ফলে ডেমোক্রেটরা বারবারই এ দম্পতির স্বচ্ছ্বতার বিষয়টিকে তুলে ধরছেন।

এদিকে শুক্রবার হিলারির রানিংমেট টিম কেইন তার গত ১০ বছরের আয়কর রিটার্ণ প্রকাশ করেছেন। হিলারির প্রচার বিষয়ক যোগাযোগ পরিচালক জেনিফার পালমিয়েরি ট্রাম্পের সমালোচনা করে বলেন, ভুয়া অজুহাতে ট্রাম্প তার আয়কর রিটার্ন গোপন রাখছেন। এমনকি আয়কর রিটার্ন প্রকাশের আগের অঙ্গীকার থেকেও তিনি পিছু হটছেন।

উল্লেখ্য ট্রাম্প তার গত কয়েক বছরের আয়করের ওপর নিরীক্ষা চলছে এ কারণ দেখিয়ে তা প্রকাশে অস্বীকৃতি জানিয়েছেন।

ধনকুবের ট্রাম্পের প্রচারণা সেল থেকে বলা হয়েছে, হিলারির আয়কর রিটার্ন প্রকাশের উদ্দেশ্য বিভ্রান্ত করা ও মনোযোগ অন্যদিকে সরিয়ে দেয়ার চেষ্টা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top