সকল মেনু

১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরে কঠোর নিরাপত্তা

১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরে কঠোর নিরাপত্তা

স্টাফ রিপোর্টার ॥ ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরসহ আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

শনিবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান।

এসময় ডিএমপি কমিশনার বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ১৫ আগস্টে এখানে সাদা পোশাকের পাশাপাশি, গোয়েন্দা (ডিবি) ও পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হবে।

১৫ আগস্ট ভোর ৪টা থেকে ধানমন্ডি ৩২ নম্বরসহ আশপাশের এলাকার সব সড়কে নিরাপত্তার দায়িত্বে থাকবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। এর অংশ হিসেবে ওইদিন ভোর থেকেই মিরপুর রোডের রাসেল স্কয়ার থেকে মেট্রো শপিংমল পর্যন্ত রাস্তার পশ্চিম পাশে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, দর্শনার্থীরা রাসেল স্কয়ায়ের স্থাপিত আর্চওয়ের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রবেশ করবে। অন্য কোনোভাবে প্রবেশ করা যাবে না। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পরে ধানমন্ডি ৩২ নম্বর সড়কের পশ্চিম প্রান্ত দিয়ে প্রস্থান করবেন। সড়কটি শুধু পূর্ব থেকে পশ্চিম দিকে একমুখী চলাচল ব্যবস্থা থাকবে। কোনো অবস্থাতেই পশ্চিম থেকে পূর্ব দিকে চলাচল করা যাবে না।

তিনি বলেন, ভিভিআইপি ও বিদেশিরা প্রস্থান করার সময় পর্যন্ত সব সাধারণ দর্শনার্থীকে কলাবাগান মাঠসহ রাসেল স্কয়ার পর্যন্ত থাকতে বলা হয়েছে।

ভিভিআইপি প্রস্থান করার পর পর্যায়ক্রমে সারিবদ্ধভাবে আর্চওয়ে চেকিংয়ের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রবেশ করার জন্য সবাইকে অনুরোধ করেন তিনি।

সাধারণ দর্শনার্থীদের প্রতি অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, কোনো প্রকার ব্যাগ দাহ্য পদার্থ, ধারালো বস্তু, বিস্ফোরক দ্রব্য, দিয়াশলাই ও নারীরা হাতব্যাগ আনবেন না। তল্লাশির সময় আইন প্রণয়নকারী সংস্থাকে সহযোগিতার অনুরোধও জানান।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top