সকল মেনু

আফগানিস্তানে আইএস প্রধান নিহত

Afganistan_011471056618-290x181 (1)আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : মধ্যপ্রাচ্যভিত্তিক চরমপন্থী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আফগানিস্তান ও পাকিস্তান শাখার প্রধান হাফিজ সাঈদ খান মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন। নানঘরহার প্রদেশের কোট জেলায় গত ২৬ জুলাই তার মৃত্যু হয়। পেন্টাগনের এক মুখপাত্র এবং পাকিস্তানে আফগানিস্তানের রাষ্ট্রদূত ওমর জাকিলওয়াল শুক্রবার রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাফিজ সাঈদ খান তালেবানের পাকিস্তান শাখার প্রাক্তন নেতা। এর আগে গত বছর তার নিহত হওয়ার খবর বের হয়েছিল। এবারের নিহত হওয়ার খবর সত্য হলে এটা হবে আফগানিস্তানে কার্যক্রম বিস্তারের ক্ষেত্রে আইএসের জন্য বড় আঘাত।

রাষ্ট্রদূত ওমর জাকিলওয়াল বলেন, ‘আমি নিশ্চিত করতে পারি, গত ২৬ জুলাই আফগানিস্তানের নানঘরহার প্রদেশের কোট জেলায় যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় কয়েকজন জ্যেষ্ঠ কমান্ডার ও যোদ্ধাসহ আইএসের খোরাসান নেতা হাফিজ সাঈদ খান নিহত হয়েছেন ।’

পেন্টাগনের মুখপাত্র গর্ডন ট্রোব্রিজও হাফিজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, নানঘরহারের দক্ষিণে মার্কিন ও আফগান বাহিনীর যৌথ অভিযান পরিচালনা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top