সকল মেনু

বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হোন ॥ প্রধানমন্ত্রী

বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হোন ॥ প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ ছয় উপজেলার শতভাগ এলাকায় বিদ‌্যুৎ সংযোগ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া, নারায়ণগঞ্জের বন্দর, চট্টগ্রামের বোয়ালখালী, কুমিল্লার আদর্শ সদর ও চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ও নরসিংদীর পলাশের শতভাগ এলাকায় বিদ‌্যুৎ সংযোগ উদ্বোধন করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ‌্যুৎ ব‌্যবহারে সবাইকে মিতব‌্যয়ী হওয়ার আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, ”আশা করি, বিদ্যুৎ ব্যবহারে সবাই একটু মিতব্যয়ী হবেন, সাশ্রয়ী হবেন। তাতে বিলও আপনাকে কম দিতে হবে।”

প্রসঙ্গত, ২০২১ সালের মধ্যে বাংলাদেশের সব মানুষের কাছে বিদ্যুৎ পৌঁছে দিতে সরকারের লক্ষ্য অর্জনের প্রচেষ্টার অংশ হিসাবে ছয় উপজেলার শতভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীনে ৫৩৫ কোটি টাকা ব্যয়ে বিদ্যুৎ সুবিধা দেওয়ার এই কাজ সম্পন্ন হয়েছে। এই ছয় এলাকায় গ্রাহক সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৫০ জন।

বিদ‌্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আশা করছেন, ২০১৮ সালের মধ্যেই ৯৫ শতাংশ জায়গায় বিদ্যুতায়ন করা সম্ভব হবে। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ‌্যমে প্রতি মাসে প্রায় সাড়ে তিন লাখ গ্রাহককে বিদ্যুৎ দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top