সকল মেনু

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তারেক মাসুদ স্মরণে চলচ্চিত্র প্রদর্শণী

bru_27067হটনিউজ২৪বিডি.কম : প্রয়াত চলচ্চিত্রকার, প্রযোজক ও পরিচালক তারেক মাসুদ স্মরণে ও জঙ্গিবাদ প্রতিরোধে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। শুক্রবার ও শনিবার দুদিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করে উদীচী বেরোবি সংসদ। কবি হেয়াত মামুদ ভবনের নিচতলায় ইংরেজি বিভাগের গ্যালারি রুমে চলবে এই প্রদর্শণী।

প্রদর্শণীর প্রথম দিনে আজ শুক্রবার বিকেল তিনটায় তারেক মাসুদ নির্মিত সর্বশেষ ফিচার চলচ্চিত্র ‘রানওয়ে’ দেখানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শণীর শুভ উদ্বোধন করেন বিশিষ্ট কবি স্বরুপ দেব। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনেমাটিতে মায়ের চরিত্রে অভিনয় করা অভিনেত্রী রাবেয়া আক্তার মনি ও উদীচীর সংগঠক ড. শাশ্বত্ত ভট্টাচার্য।

এর আগে তারেক মাসুদ স্মরণে তার জিবনের নানা দিক নিয়ে আলোচনা করেন অতিথিবৃন্দ। পরে তার স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদীচী বেরোবি সংসদের সভাপতি কুমার সুমন ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক ওয়াদুদ। বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা প্রদর্শণী উপভোগ করেন। উল্লেখ্য, আগামীকালও একই সময়ে জঙ্গিবাদ বিরোধি অন্য একটি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ‘ওয়ার’ নামের ওই সিনেমাটি পরিচালনা করেছেন পাকিস্তানি পরিচালক বিলাল লসওয়ারী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top