সকল মেনু

দেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে : খন্দকার মোশাররফ

12-10-290x181হটনিউজ২৪বিডি.কম : বর্তমান ক্ষমতাসীনদের শাসনামলে দেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে দাবি করে ‘দেশ রক্ষায়’ দলের নেতা-কর্মীদের শপথ নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র নেই, অধিকার নেই, ভোটাধিকার নেই, অর্থনৈতিক ব্যবস্থা ভেঙে পড়েছে। দেশ ব্যর্থ রাষ্ট্রের পরিণত হচ্ছে। এই অবস্থায় গণতন্ত্র উদ্ধার করে দেশকে ফ্যাসিবাদী সরকারের হাত থেকে রক্ষা করার শপথ নিতে হবে।’

শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র মরহুম আরাফাত রহমান কোকোর ৪৭তম জন্মদিন উপলক্ষে এর আয়োজন করে বিএনপি।

সরকার জিয়া পরিবারকে ‘ভয় পায়’ বলেই তাদের ওপর নির্যাতন করছে অভিযোগ করে খন্দকার মোশাররফ বলেন, ক্ষমতাসীনরা জিয়া পরিবারকে সহ্যই করতে পারে না। সেজন্য তাদের বিরুদ্ধে হামলা-মামলা চলছে। শুধু জিয়া পরিবারই নয়, বিএনপিরও এমন কোনো নেতা নেই যার নামে মামলা নেই। সবাই মামলায় জর্জরিত।

বিএনপি প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবদ্দশায় জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে দাবি করে তিনি বলেন, ‘ওই ষড়যন্ত্রের কারণেই তাকে শহীদ হতে হয়েছে।’
আরাফাত রহমান কোকো নির্যাতনের কারণে অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেছেন দাবি করে বিএনপির এই নেতা বলেন, ‘তিনি রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও এক-এগারোতে তাকে গ্রেপ্তার করে নির্যাতন করা হয়েছে। কারাগারে আটক থাকা অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন। তারেক রহমানকে জিজ্ঞেসাবাদের নামে তার মেরুদণ্ড ভেঙে দেওয়া হয়েছে।’

তিনি বলেন, আরাফাত রহমান কোকোর জানাজায় যেভাবে ঢাকার মানুষ উপস্থিত হয়েছেন, তাতে প্রমাণ হয়েছে জিয়া পরিবারকে তারা কতো ভালোবাসেন।

অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বিএম মোশাররফ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল হোসেন, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top