সকল মেনু

ঢাকা থেকে তুরস্কের ৩ কূটনীতিক পালিয়ে গেছে

turkey-map_27048হটনিউজ২৪বিডি.কম : রাজধানী ঢাকা থেকে অন্যদেশে পালিয়ে গেছে তুরস্কের ৩ কূটনীতিক। দেশটিতে ব্যর্থ সেনা অভ্যুত্থানের ঘটনায় তদন্তের জন্য দেশে ফিরতে বলা হলেও বাংলাদেশে নিযুক্ত দেশটির ৩ কূটনীতিক ঢাকা ছেড়ে পালিয়েছেন বলে দাবি করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু।

সেদেশের বেসরকারি টিভি চ্যানেল এনটিভিকে তার দেয়া এক সাক্ষাত্কারের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমধ্যমগুলো এ খবর প্রচার করেছে। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে নিযুক্ত ২ কর্মকর্তা নিউ ইয়র্কে পালিয়েছেন এবং আরও একজন মস্কো হয়ে জাপানে পালিয়ে গেছেন। এসব বিশ্বাসঘাতকদের আমরা তুরস্কে ফিরিয়ে আনব।

প্রসঙ্গত গত ১৫ জুলাই রাতে তুরস্কের সেনাবাহিনীর একটি অংশ সরকারের বিরুদ্ধে অভুত্থানের চেষ্টা করে। কিন্তু প্রেসিডেন্ট রিজেপ তায়িপ এরদোয়ানের ডাকে সাড়া দিয়ে তার সমর্থকরা রাস্তায় নেমে ওই চেষ্টা ব্যর্থ করে দিয়েছে।

সেনা অভ্যুত্থানচেষ্টার ঘটনার তদন্তের অংশ হিসেবে তাদের বৃহস্পতিবারের মধ্যে আংকারায় ডাকা হয়েছিল। এর মধ্যে যারা দেশে ফিরতে ব্যর্থ হয়েছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান কাভুসোগলু। এর আগে ব্যর্থ অভ্যুত্থানের পর ২ রাষ্ট্রদূতসহ বিভিন্ন দেশে দায়িত্বরত তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্তত ৩০০ কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার করার কথা জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top