সকল মেনু

যশোরে হিজবুত তাহরীরের তিন নেতার আত্মসমর্পণ

unnamedযশোর প্রতিনিধি: নিষিদ্ধঘোষিত হিজবুত তাহরীরের তিন নেতা স্বাভাবিক জীবনে ফেরার জন্য পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে অভিভাবকরা এই তিনজনকে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমানের কাছে হস্তান্তর করেন। পরে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ জামান আনুষ্ঠানিক ব্রিফিংয়ে সাংবাদিকদের বিষয়টি জানান। আত্মসমর্পণকারী তিনজন হলেন, শহরতলীর খোলাডাঙ্গা কদমতলা এলাকার শফিয়ার রহমানের ছেলে সাদ্দাম ইয়াসির সজল (৩২), ধর্মতলা মোড়ের আবদুস সালামের ছেলে রায়হান আহমেদ (২০) এবং খোলাডাঙ্গা কদমতলার এ কে এম শরাফত মিয়ার ছেলে মেহেদি হাসান পাশা (২০)।
এরা তিনজনই হিজবুত তাহরীরের নেতা। এদের মধ্যে সাদ্দাম ইয়াসির সজলের পদবি ‘মোশরেক’। বাকি দুইজন ‘শাবাব’ পদবিধারী। ক্যাডারভিত্তিক সংগঠনটিতে মোশরেক অপেক্ষাকৃত উঁচু পদ। শাবাব তার নীচের পদ।
সম্প্রতি যশোর পুলিশ যে পাঁচজন জঙ্গি তৎপরতায় যুক্ত বলে ‘নিশ্চিত’ হয়ে নাম-ছবিসহ পোস্টার ছাপে, রায়হান আহমেদ তার অন্যতম। তবে পুলিশের তালিকায় এক নম্বরে থাকা শঙ্করপুরের কামরুজ্জামান তুহিন ওরফে মুন্না যে জঙ্গি তৎপরতায় যুক্ত নন, তা ইতিমধ্যে প্রমাণিত হয়েছে। পুলিশের কাছে আত্মসমর্পণের পর কারাগার ঘুরে এখন তিনি মুক্ত জীবনযাপন করছেন।
গুলশান ও শোলাকিয়ার রক্তক্ষয়ী ঘটনার পর সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিবিরোধী তৎপরতা ব্যাপকভাবে বাড়ায়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ঘোষণা দেন, জঙ্গিবাদী সংগঠন ত্যাগ কওে কেউ স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে পুলিশ তাকে আইনগতসহ অন্যান্য সহযোগিতা দেবে।
নিষিদ্ধঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের এই তিন নেতা আত্মসমর্পণের পর বিকেল তিনটায় পুলিশ সুপারের কনফারেন্স রুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ জামান বক্তব্য রাখেন।
তিনি বলেন, যেহেতু এই তিন তরুণ চরমপন্থী সংগঠন ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাইছে, তাই এদেও যে সুযোগ দেওয়া হবে। এদের বিষয়টি মানবিকভাবে দেখা হবে।আত্মসমর্পণকারী তিনজনের মধ্যে রায়হান আহমেদের নামে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা রয়েছে বলে জানান পুলিশ সুপার।
পুলিশ কর্মকর্তারা বলছেন, আত্মসমর্পণের পর তিন তরুণকে ডিবি হেফাজতে রাখা হয়েছে। তাদের ব্যাপারে আইনি প্রক্রিয়ায় এগুনো হবে। প্রেস ব্রিফিংয়ে ডিআইজি ছাড়াও যশোরের পুলিশ সুপার আনিসুর রহমানসহ সিনিয়র কর্মকর্তা ও সব থানার ওসিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top