জাতীয় ঢাকা

রায় প্রসঙ্গে প্রশ্ন না করতে রিজভীর অনুরোধ

Rizvi-sm320130717040434স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,ঢাকা: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায়ের পরও যথারীতি নীরব রয়েছে বিএনপি। রায় প্রসঙ্গে কোনো কথাই বলছেন না দলটির নেতারা।
উল্টো এ বিষয়ে কোনো বক্তব্য বা মন্তব্য না করতে সাংবাদিকদের অনুরোধ জানিয়েছেন দপ্তরের দায়িত্বে থাকা বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
বুধবার দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ যখন মুজাহিদের রায় ঘোষণা করছিলেন, ঠিক ওই সময়ই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকে বিএনপি।
সম্মেলনের শুরুতেই তিনি পরিষ্কার করে দেন, বাজেট অধিবেশনে দেওয়া সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কিছু মন্তব্যের প্রতিক্রিয়া জানাতেই এই সম্মেলন ডাকা হয়েছে। এর বাইরে কোনো বিষয়ে তিনি কথা বলবেন না।
মঙ্গলবার সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়ে সম্মেলন শেষে আসন ছাড়েন তিনি। এ সময় কোনো সাংবাদিককেও প্রশ্ন করার সুযোগ দেননি তিনি। যারা প্রশ্ন করছিলেন তাদের উদ্দেশ্যে রিজভী বলেন, বক্তব্যের বাইরে তিনি আপাতত কিছু বলবেন না।
শুধু তাই নয়, বিএনপির দায়িত্বশীল অন্য নেতারাও রায়ের বিষয়টি সচেতনভাবে এড়িয়ে যাচ্ছেন।
বিএনপির শাসনামলে সমাজকল্যাণ মন্ত্রী ছিলেন মুজাহিদ। সে বিষয়টিতে দৃষ্টি আকর্ষণ করে প্রতিক্রিয়া জানতে চাইলেও জবাব মেলেনি কারও কাছ থেকে।
অবশ্য মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আগের ক’টি রায়েও বিএনপির প্রতিক্রিয়া এমনই ছিল। রায়গুলোর প্রতিবাদে জামায়াত-শিবিরের ডাকা হরতালগুলোতেও সমর্থন-অসমর্থন কিছুই জানায়নি জোটের প্রধান শরিক দলটি।