জাতীয় ঢাকা সাহিত্য

নেত্রকোনায় হুমায়ুনের মৃত্যবার্ষিকীতে নানা আয়োজন

images (5)নেত্রকোনা প্রতিনিধি:হিমু, মিছির আলীসহ অনবদ্ধ অনেক চরিত্রের জনক হুমায়ুন আহম্মেদের প্রথম মৃত্যুবার্ষিকী শুক্রবার। নন্দিত এই কথা সাহিত্যিকের মৃত্যু বার্ষিকীতে নেত্রকোনায় নেয়া হয়েছে নানা কর্মসূচি। এর মধ্যে নিজের প্রতিষ্ঠিত স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠ , নিজ গ্রাম কুতুবপুর, মামার বাড়ি মোহনগঞ্জ ও কেন্দুয়া উপজেলা সদর ও নেত্রকোনা জেলা শহরে পৃথক কর্মসুচি নেয়া হয়েছে।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ আসাদুজ্জামান জানান, শহীদ স্মৃতি বিদ্যাপীঠ ও কুতুরপুর গ্রামবাসি যৌথ আয়োজনের দিনভর কর্মসুচিতে আছে সকাল ১০টায় হুমায়ুনের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন, কালো ব্যাচ ধারন, কালো পতাকা উত্তোলন। পরে শোক র‌্যালী, শোকসভা , কুরআন খতম, মিলাদ, দোয়া ও ইফতারের মধ্য দিয়ে শেষ হবে প্রথম মৃত্যুদিনের আয়োজন।।

কেন্দুয়া উপজেলা সদরে হুমায়ুন স্মৃতি সংসদের সম্পাদক রহমান জীবন জানান, তারা সকাল ১১টায় করবে শোক র‌্যালী। এ ছাড়াও তাদের আয়োজনে রযেছে শোকসভা।

আয়োজক অধ্যাপক তপন কুমার সাহা জানান, জেলা সদরে হুমায়ুন ভক্তরা আয়োজন করেছে শোক র‌্যালী ও শোক সভা।

হুমায়ুনের মামার বাড়ি জেলার মোহনপঞ্জ উপজেলা সদরের চয়নিকা পাঠাগারের সভাপতি তাহমিনা সাত্তার জানান, বিকাল ৪টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা, মিলাদ ও ইফতারের কর্মসূচি নেয়া হয়েছে।