সকল মেনু

ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে ব্রাজিল

brazil_26738খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : প্রথম দুই ম্যাচে গোলশূন্য ড্রয়ের পর রিও অলিম্পিক ফুটবলে গ্রুপপর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় পড়েছিল ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে যেতে গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্কের বিপক্ষে তাদের জয়ের কোনো বিকল্প ছিল না। তবে শুধু জয় নয়, গ্যাব্রিয়েল বারবোসার জোড়া গোল আর গ্যাব্রিয়েল জেসাস ও লুয়ানের একটি করে গোলে আজ বৃহস্পতিবার ডেনমার্ককে ৪-০ ব্যবধানে গুঁড়িয়ে দিয়েছে নেইমারের দল।

এই ম্যাচে ১-১ ড্র করলেও ছিটকে পড়তে হতো ব্রাজিলকে। আগেই দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা আর ইরাকের বিপক্ষেই জাল খুঁজে পাননি নেইমার-বারবোসা-জেসুসরা। এ কারণে শঙ্কা তো ছিলই। ডেনমার্কই যে ‘এ’ গ্রুপে ছিল সবচেয়ে শক্ত অবস্থানে। কিন্তু নিজেদের দিনে ব্রাজিল যে বিশ্বের যেকোনো দলের চেয়েই শত মাইল এগিয়ে, সেটাই প্রমাণ হয়ে গেল।

দর্শকদের দুয়ো শুনে আগের দুই ম্যাচে মাঠ ছেড়েছিলেন নেইমাররা। জানতেন, তৃতীয় ম্যাচে প্রত্যাশা পূরণ না হলে আরও বড় অপমান অপেক্ষা করছে। তবে দর্শকদের দুয়ো তো সাময়িক। ইতিহাসই কি ক্ষমা করবে নাকি। নিজেদের মাটিতে অলিম্পিক, এই একটা অধরা সোনা জয়ের মিশন।

তাতেই যেন ঝলসে উঠল ব্রাজিল। গ্যাব্রিয়েল বারবোসা করলেন জোড়া গোল (২৬ ও ৮০ মিনিটে)। বাকি দুই গোল গ্যাব্রিয়েল জেসুস (৪০ মিনিট) ও লুয়ানের (৫০)।

এই জয়ে ব্রাজিল শুধু জেতেইনি, গ্রুপ সেরা হয়েছে। অন্য দিকে হন্ডুরাসের সঙ্গে ১-১ ড্র করে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। দক্ষিণ কোরিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছে অলিম্পিক ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকোকেও।

কোয়ার্টার ফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে জার্মানির, হন্ডুরাস দক্ষিণ কোরিয়ার, ব্রাজিল কলম্বিয়ার আর নাইজেরিয়া মুখোমুখি হবে ডেনমার্কের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top