সকল মেনু

১২ মামলায় হাজিরা দিতে আজ আদালতে যাচ্ছেন খালেদা জিয়া

khaleda-case_26449হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আজ বুধবার হাজিরা দেবেন। মঙ্গলবার খালেদা জিয়ার অন্যতম প্রধান আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে বিচারাধীন ১২টি মামলায় হাজিরা দিতে তিনি আদালতে যাচ্ছেন বলে জানা গেছে। মামলাগুলোর মধ্যে রয়েছে- নাশকতার ৯টি, রাষ্ট্রদোহিতার একটি, নাইকো দুর্নীতি এবং বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা রয়েছে। নাশকতার নয়টি মামলায় খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছে পুলিশ। এর বাইরে নাইকো, গ্যাটকো, বড় পুকুরিয়া কয়লা খনি, জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। এসব মামলায় খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

আইনজীবী বলেন, নাইকো দুর্নীতির মামলাসহ মোট ১২টি মামলায় হাজিরা দিতে বুধবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যাবেন। আজ ১০-১১টার মধ্যে তিনি আদালতে হাজির হবেন উল্লেখ করে তিনি বলেন, নাইকো ও বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা, রাষ্ট্রদ্রোহ মামলাসহ ১২ মামলায় তিনি আদালতে হাজিরা দেবেন। এর মধ্যে নাইকো দুর্নীতি মামলা ঢাকার বিশেষ জজ-৯ নম্বর আদালতের বিচারক মো. আমিনুল ইসলামের আদালতে, বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার ঢাকার বিশেষ জজ-২ নম্বর আদালতের বিচারক হোসনে আরা বেগমের আদালতে এবং রাষ্ট্রদ্রোহ মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লার আদালতে হাজিরা দেবেন খালেদা জিয়া।

এ ছাড়া ২০১৫ সালে হরতাল-অবরোধে দারুস সালাম থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনে ৮টি মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করবেন। একই থানায় অপর একটি নাশকতার মামলায় খালেদা জিয়া ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমার্পণ করে জামিন আবেদন করবেন বলে জানিয়েছেন সানাউল্লাহ মিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top