সকল মেনু

গাজীপুরে স্বামী হত্যায় নারীর ফাঁসির রায়

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় গলা কেটে স্বামী হত্যার দায়ে স্ত্রীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত হাবিবা বেগম আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। তাঁর বাড়ি মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার সামুরবাড়ি গ্রামে।

মামলার বিবরণ থেকে জানা যায়, কালীগঞ্জ উপজেলার জাকির হোসেন কালিয়াকৈরে যমুনা স্পিনিং মিলের স্টোর ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন। তিনি স্ত্রী ও তিন মেয়েকে নিয়ে কালিয়াকৈরের সফিপুরে ভাড়া বাসায় থাকতেন। ২০১৫ সালের ২৬ মে রাতে পারিবারিক কলহের জের ধরে স্ত্রী হাবিবা রাতে চেতনানাশক খাইয়ে জাকিরকে অজ্ঞান করেন। পরে সকালে বড় মেয়ের সামনে ছুরি দিয়ে গলা কেটে জাকিরকে হত্যা করেন। খবর পেয়ে জাকিরের পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে হাবিবাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যার স্বীকার করেন।

এ ব্যাপারে নিহত জাকিরের ভাই মোবারক হোসেন বাদী হয়ে কালিয়াকৈর থানায় হাবিবাকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। আসামির স্বীকারোক্তি মতে, তদন্ত শেষে একই বছরের ১১ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে। উভয় পক্ষের শুনানি ও যুক্তিতর্ক শেষে আজ বিজ্ঞ আদালত এ রায় ঘোষণা করেন। রায়ে আসামির ফাঁসি এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় আদালতে হাবিবার সঙ্গে কাঠগড়ায় তিন বছরের এক মেয়েশিশু এবং আদালতের বাইরে স্বজনদের সঙ্গে অপর দুই মেয়েশিশু উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর হাবিবা ও তাঁর মেয়েরা কান্নায় ভেঙে পড়েন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি (পিপি) মো. হারিছ উদ্দিন, আসামিপক্ষে ছিলেন জিয়ারত হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top