সকল মেনু

রাজনীতি ছাড়ছেন অভিমানী ফালু?

1_15-290x183হটনিউজ২৪বিডি.কম : শুধু দলীয় প্রধান বেগম খালেদা জিয়া নন, তার আশপাশ ঘিরে থাকা ‘সিন্ডিকেট’ এর উপর রাগ, ক্ষোভ, অভিমানের কারণে দলীয় নতুন দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মোসাদ্দেক আলী ফালু। তিনি আর রাজনীতি করবেন না বলেও জানিয়েছেন ফালুর ঘনিষ্ঠ একজন। এর মধ্য দিয়ে বিএনপিতে দুর্দান্ত প্রতাপে থাকা মোসাদ্দেক আলী ফালুর উত্থানের আপাত ‘করুণ’ সমাপ্তি ঘটল।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েকদিন আগে জেল খেটে বের হবার পর থেকেই ফালু দলীয় কাজে নিষ্ক্রিয় হয়ে পড়েন। মনোযোগ দেন ব্যবসায়। তার আগে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারীসহ বেগম জিয়া যাদের পরামর্শে চলেন তাদের সঙ্গে ফালুর মতভেদ চূড়ান্ত আকার নেয়। এ নিয়ে বেগম জিয়ার এক সময়ের একান্ত বিশ্বস্ত ফালু নেত্রীর কাছে উষ্মা প্রকাশ করেও কোনো প্রতিকার পাননি।

ফালুর সর্বশেষ রাজনৈতিক অবস্থান সম্পর্কে জানতে তার একজন ব্যক্তিগত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ফালু এখন চিকিৎসার জন্য থাইল্যান্ডে হাসপাতালে ভর্তি আছেন। ফালু এখন ফোনেও কথা বলবেন না বলে জানান তিনি। ফালু কি কারও উপর অভিমান করে বা কোনো সিন্ডিকেটের কাছে হেরে গেছেন কিনা জানতে চাইলে ফালুর ব্যক্তিগত কর্মকর্তা বলেন, তিনি রাজনৈতিক ব্যাপারে কোনো মন্তব্য করবেন না।

ফালুর পদত্যাগ ইস্যুতে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও লে. জে. (অব.) মাহাবুবুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তারা কিছু জানেন না বলে জানান।
তবে নতুন ঘোষণা করা কমিটির পদাবনতি পাওয়া নেতা নাজিমউদ্দিন আলম টেলিফোনে ফালুর পদত্যাগ নিয়ে বলেন, তিনি সম্ভবত দলের একটি অপশক্তির কূটচালে পরাজিত হয়েছেন। দলের জন্মলগ্ন থেকে তিনি সঙ্গে আছেন। স্বাভাবিকভাবে তিনি কষ্ট পেতে পারেন।

উল্লেখ্য, আশির দশকে এরশাদ বিরোধী আন্দোলনে জীবনের ঝুঁকি নিয়ে পুলিশি আক্রমণে রাজপথে খালেদা জিয়াকে এক হত্যাচেষ্টা থেকে মানবঢাল হয়ে রক্ষা করেন ফালু। এরপরই লাইমলাইটে আসেন তিনি। ২০০১ এর জোট সরকারের সময় প্রধানমন্ত্রীর (খালেদা জিয়া) কার্যালয়ে গুরুত্বপূর্ণ পদের কারণে ক্ষমতার কেন্দ্রে থেকে দল ও সরকারে মোসাদ্দেক আলী ফালুর দাপট ছিল অপ্রতিদ্বন্দ্বী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top