সকল মেনু

পুংলী নদীর নীচে তিতাস গ্যাস পাইপ লাইন ফেঁটে গেছে

Tangail-Mapমিয়া মোঃ নোমান, টাঙ্গাইল:বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের পুংলী নদীর নীচে তিতাস গ্যাসের জাতীয় গ্রীডের সঞ্চালন পাইপ লাইন ফেঁটে গেছে। এতে অন্তত ২৫ থেকে ৩০ ফুট উচ্চতায় গ্যাস নির্গত হচ্ছে। এ ঘটনায় স্থানীয় লোকজনের মাঝে আতংক দেখা দিয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে প্রচন্ড শব্দে গ্যাস পাইপ লাইন ফেঁটে যায়। এখনো পর্যন্ত গ্যাস নির্গত নিয়ন্ত্রন করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

টাঙ্গাইল তিতাস গ্যাস বিক্রয় ও বিপনণ অফিসের প্রকৌশলী বরুন রায় জানান, পৌলি ব্রীজের নীচে ১২ ইঞ্চি ১৫০ পি এস আই লাইনটি ফেটে গেছে। এলেঙ্গা ডিষ্ট্রিক রেগুলেটিং ষ্টেশন থেকে এ লাইন দিয়ে গ্যাস সঞ্চালন করা হয়। গ্যাস পাইপ ফেটে যাবার পর রাত ১০টার দিকে ষ্টেশনের দু’টি ভালব বন্ধ করা হয়েছে। তাতেও গ্যাস নির্গমন বন্ধ হচ্ছেনা। তিতাস গ্যাসের উর্দ্ধতন কতৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। পাইপ লাইান মেরামত না করা হলে টাঙ্গাইলের বেশির ভাগ অংশসহ গাজিপুরের কালিয়াকৈর ও সাভার পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাবে বলে জানান এই প্রকৌশলী। আজ বুধবার সকালে ঢাকা থেকে তিতাস গ্যাসের লোকজন ঘটনাস্থলে আসার কথা রয়েছে। টাঙ্গাইলের পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর জানান, এতে আপাতত আতংকিত হওয়ার কিছু নেই। ঘটনাস্থলে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top