ঢাকা প্রধান খবর

জনবিচ্ছিন্ন কাউকে মনোনয়ন দেওয়া হবে না

1366802679  হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচনে জনবিচ্ছিন্ন ও প্রশ্নবিদ্ধ কাউকে মনোনয়ন দেয়া হবে না।

সব সংসদ সদস্য আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন, এটি ভাবলে ভুল করবেন। মঙ্গলবার বিকালে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় দলের রুদ্ধদ্বার বৈঠকে দলীয় সংসদ সদস্যদের এ কথা বলেন প্রধানমন্ত্রী। বৈঠকের একটি সূত্র এ তথ্য জানায়।
সংসদ সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, এলাকায় যোগাযোগ, জনসংযোগ বাড়ান। সরকারের উন্নয়ন ও সফলতা জনগণের সামনে তুলে ধরুন। মানুষের কাছে গ্রহণযোগ্যতা বাড়ান। তা না হলে মনোনয়ন পাবেন না।
প্রধানমন্ত্রী বলেন, তৃণমূল নেতাদের সঙ্গে আমার বৈঠক চলছে। শিগগিরই উপজেলা পর্যায়ের নেতাদের সঙ্গেও বৈঠক করব। তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করে তাদের মতামত নিয়েই আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন দেয়া হবে।
তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে দলীয় সংসদ সদস্যদের দূরত্ব মিটিয়ে ফেলতে হবে। যেসব মন্ত্রী-এমপি নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখেন না বা দূরত্ব সৃষ্টি করে চলেন, আগামী নির্বাচন তাদের জন্য মনোনয়ন কঠিন হবে।
আগামী নির্বাচন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, সেভাবেই আগামী নির্বাচন হবে। আগামী দিনে যেন আর নির্বাচন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা না হয়। সুষ্ঠু ধারায় যেন নির্বাচন হয়। সেটি নিশ্চিত করা হবে। সংবিধানের ধারাবাহিকতায় ভোট হবে। জনগণ যাকে ভোট দেবে সে দেশ চালাবে।
পাঁচ সিটি করপোরেশনের নির্বাচনে দলের পরাজয়ের কারণ হিসেবে প্রধানমন্ত্রী বলেন, দলীয় নেতাকর্মীদের মধ্যে স্বতঃস্ফূর্ততার অভাব ছিল। মেয়র পদপ্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে না নেমে কাউন্সিলরদের নিয়েই তাদের ব্যস্ততা ছিল বেশি।
সংসদ সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে এলাকার জনগণকে অবহিত করুন। সরকারের অনেক সফলতা রয়েছে। এটি প্রচার করুন। পাশাপাশি বিএনপি-জামায়াত জোটের দুর্নীতি, সন্ত্রাস ও অপকর্মগুলো তুলে করুন।