সকল মেনু

ছাত্রলীগ নেতা বিপ্লব গুলি চালানোর কথা স্বীকার করলেন

3368_ku কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগ নেতা খালিদ সাইফুল্লাহকে নিজ হাতে গুলি করে হত্যা করার কথা স্বীকার করেছেন অন্যতম আসামি বিপ্লব চন্দ্র দাস।

শনিবার বিকেলে কুমিল্লার ৯নং আমলি আদালতে হাজির করা হয় তাকে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহাদ বিন আমিন চৌধুরীর আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে হত্যার দায় স্বীকার করেন বিপ্লব চন্দ্র।

কুবি ছাত্রলীগ নেতা খালিদ সাইফুল্লাহ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ঢাকার রামপুরা থেকে খালিদ হত্যা মামলার অন্যতম আসামি বিপ্লব চন্দ্র দাসকে গ্রেপ্তার করে জেলা ডিবি।

সূত্র জানায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন টিপরা পল্লীতে জন্ম গ্রহণ করেন বিপ্লব চন্দ্র দাস। বাবা বাবুল চন্দ্র দাস। তিনি কুমিল্লা ক্যাডেট কলেজের চতুর্থ শ্রেণীর কর্মচারী।

তদন্ত কর্মকর্তা এসআই শাহ কামাল আকন্দ জানান, শুক্রবার ভোর ৫টায় ঢাকার রামপুরা থেকে বিপ্লবকে গ্রেপ্তার করে কুমিল্লায় নিয়ে আসা হয়। শনিবার বিকেলে আদালতে সে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

এসআই শাহ কামাল আরো জানান, ছাত্রলীগ নেতা খালিদ সাইফুল্লাহর অন্যান্য ঘাতকরাও শনাক্ত হয়েছে। তাদের গ্রেপ্তারে ডিবি পুলিশের অভিযান চলছে।

উল্লেখ্য, শোকাবহ আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলনের পর কুবিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ বাঁধে। এ সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সপ্তম সেমিস্টারের ছাত্র ও কবি নজরুল ইসলাম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাদেক হোসেন মজুমদার বাদী হয়ে অজ্ঞাতনামা দেড়শ’ জনের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় মামলা করেন। পরে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়।

ওই মামলায় সন্দেহভাজন হিসেবে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রেজাউল ইসলাম, জাহিদুল আলম, আবুবকর ছিদ্দিক, সুদীপ্তনাথ, রুপম চন্দ্র দেবনাথ, সজন বরণ বিশ্বাসসহ ৬ ছাত্রকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত গেল বুধবার ওই ছাত্রদের প্রত্যেককে একদিন করে রিমান্ড মঞ্জুর করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top