সকল মেনু

ট্রাইব্যুনালে মুজাহিদ নিরাপত্তার চাদরে ট্রাইব্যুনাল এলাকা

mujahid-1020130717041015হটনিউজ২৪বিডি.কম,ট্রাইব্যুনাল থেকে, ঢাকা: সকাল ৯টা ৪০ মিনিটে ট্রাইব্যুনালে নিয়ে আসা হয়েছে মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে। আজ তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলার রায়।

এই রায় ঘোষণাকে কেন্দ্র করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এলাকায় নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
মঙ্গলবার বিকেল থেকেই ওই এলাকার চারপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।
বিপুল সংখ্যক পুলিশ ও র্যারব মোতায়েন করা হয়। একই সাথে ট্রাইব্যুনাল ও সংলগ্ন এলাকায় টহল দিচ্ছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)।
বুধবার সকাল ৭টা ১০ মিনিট থেকে বিজিবির ১০টি গাড়ির বহর পিলখানা থেকে বের হয়ে শহীদ মিনার, দোয়েল চত্বর ও ট্রাইব্যুনাল এলাকায় টহল দিচ্ছে।
বিগত রায়গুলোতে ট্রাইব্যুনাল এলাকায় যেভাবে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছিল, ঠিক একইভাবে বুধবারও নিরাপত্তা বহাল রাখা হয়েছে বলে আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।
হাইকোর্টের মাজারকেন্দ্রিক ফুটপাতের ভাসমান লোকদেরও ওই এলাকা থেকে সরিয়ে ওয়া হয়েছে। ট্রাইব্যুনাল ও হাইকোর্ট সংলগ্ন দোয়েল চত্বর থেকে কদম ফোয়ারা পর্যন্ত এলাকার রাস্তায় কাঁটাতারের বেড়া বসিযে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। সকাল থেকে জন চলাচলও নিয়ন্ত্রণ করছে আইনশৃঙ্খলা বাহিনী।
জানা গেছে, ট্রাইব্যুনালের ভেতর ও বাইরে মোট ১৫০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top