সকল মেনু

দিনাজপুরে জামায়াত-শিবির জঙ্গীর আস্থানায় জনতার অগ্নিসংযোগ

 indexদিনাজপুর থেকে মো. নুরুন্নবী বাবু: দিনাজপুরের কাহারোলে জিহাদী বই ও দেশীয় অস্ত্র সহ ৭জন ছাত্র শিবিরের নেতাকর্মী গ্রেফতার হওয়ার ৩৩ ঘন্টার মাথায় বিক্ষুদ্ধ জনতা সেই জামায়াত-শিবিরের আস্থানাটি আগুন দিয়ে জ¦ালিয়ে দিয়েছে।
শুক্রবার সন্ধ্যা ৭ টার সময় স্থানীয় বিক্ষুদ্ধ জনতা এই অগ্নি সংয়োগ করেন। এর আগে সেখানে এক বিক্ষোভ মিছিল করে আ’লীগসহ স্থানীয় এলাকাবাসী। মিছিল শেষে তারা শিবিরের আস্থানা নামে পরিচিত ভিক্টরি ইন্টরন্যাশনাল স্কুলে অগ্নি সংযোগ ও সাইন বোর্ড ভাংচুর করেন।
এলাকাবাসী জানায়, ওই প্রতিষ্ঠানটিতে প্রায়ই জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠক করে। বিষয়টি এলাকার সকলেই জানলেও এতদিন তারা কোন পদক্ষেপ গ্রহন করতে পারেনি। অবশেষে স্থানীয় আ’লীগের নেতাকর্মীদের সহায়তায় এলাকাবাসী সেখানে অগ্নিসংযোগ করে। এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কাহারোল উপজেলার ৫নং সুন্দরপুর ইউনিয়নের দশমাইল সংলগ্ন পূর্বসাদীপুর গ্রামের সড়কের পার্শ্বে স্থাপিত ভিক্টরি ইন্টরন্যাশনাল স্কুলে নাশকতা মুলক কর্মকান্ড চালানোর পরিকল্পনা করার সময় জিহাদী বই, দেশীয় অস্ত্রসহ ৭ শিবিরকে গ্রেফতার করে পুলিশ।
প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের আগে সকালে স্থানীয় জনতা দশমাইল মোড়ে মানববন্ধন করে। সন্ধ্যা ৬ টার দিকে স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল দশমাইল হয়ে কাহারোলে যাচ্ছেন শুনে স্থানীয় জনগন তাকে থামিয়ে বিষয়টি জানায়। পরে সংসদ সদস্য সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশ শেষে চলে যাওয়ার পরে সমবেত বিক্ষুব্ধ জনতা জামায়াত- শিবির জঙ্গীদের আস্থানা হিসাবে পরিচিত ভিক্টরি ইন্টরন্যাশনাল স্কুলে আগুন লাগিয়ে দিয়ে ব্যাপক ভাংচুর চালায়।
কাহারোল থানা অফিসার ইনচার্জ মোঃ মনসুর আলী সরকার জানান, বিক্ষুদ্ধ জনতা স্কুলটিতে আগুন লাগিয়ে দেয়ার সংবাদ পাওয়ার পর পুলিশ পাঠিয়ে প্রতিষ্ঠানে তালা মেরে দেয়া হয় এবং ওই স্থান থেকে ৭ শিবির কর্মীর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করে প্রত্যেককে ৫ দিন করে রিমান্ডে আবেদন করা হয়েছে। আজ রোববার রিমান্ডের শুনানি হবে ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top