সকল মেনু

সিঙ্গাপুরে জঙ্গি হামলার ষড়যন্ত ব্যর্থ করলো ইন্দোনেশিয়া পুলিশ

5_25475আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : ইন্দোনেশিয়া পুলিশ শুক্রবার সন্দেহভাজন ছয় জঙ্গিকে গ্রেফতার করেছে। সিঙ্গাপুরে রকেট হামলা চালানোর ষড়যন্ত্র করায় তাদের গ্রেফতার করা হয়। সিঙ্গাপুর জানায়, তাদেরকে বিষয়টি অবহিত করায় তারা নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে।

জাতীয় পুলিশ বাহিনীর মুখপাত্র অগুস রিয়ান্তো জানান, এ ছয় ব্যক্তিকে ইন্দোনেশিয়ার বাতাম দ্বীপ থেকে গ্রেফতার করা হয়। তাদের সকলের বয়স ১৯ থেকে ৪৬ বছরের মধ্যে।

তিনি আরো জানান, এ গ্রুপের নেতা গিজিহ রাহমাদ দেবা ইন্দোনেশিয়ার শীর্ষ জঙ্গি বাহরান নাইমের সাথে এ হামলার ষড়যন্ত্র করে বলে অভিযোগ রয়েছে। পরে ইন্দোনেশিয়ার এ জঙ্গি ইসলামিক স্টেটের হয়ে লড়াই করতে সিরিয়া চলে যায়।
মুখপাত্র সাংবাদিকদের বলেন, এ দুই জঙ্গি সিঙ্গাপুরে সন্ত্রাসী হামলার ষড়যন্ত্র করে। তারা বাতাম থেকে রকেটের সাহায্যে সিঙ্গাপুরে হামলা চালাতে চায়।

পুলিশের অপর মুখপাত্র বয় রফলি আমর জানান, তাদের হামলার লক্ষ্য ছিল মারিনা বে। সেখানে বিলাসবহুল কমপ্লেক্স মারিনা বে স্যান্ডস রয়েছে। এ কমপ্লেক্সে শপিং মল, হোটেল ও একটি ক্যাসিনো রয়েছে।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এ ছয় সন্দেহভাজন জঙ্গির পরিকল্পনা সম্পর্কে তারা অবহিত ছিল। তাদের নিরাপত্তা সংস্থাগুলো ইন্দোনেশীয় কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top