সকল মেনু

শীর্ষনিউজ, আমারদেশ অনলাইনসহ ৩৫ পোর্টাল বন্ধের নির্দেশ

3271_amarহটনিউজ ডেস্ক: আপত্তিকর কনটেন্ট উপস্থাপনের কারণে অনলাইন সংবাদ মাধ্যমসহ অন্তত ৩৫টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। গতকাল এসব ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হয় বলে জানিয়েছে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি)।

এর মধ্যে শীর্ষনিউজ.কমবিডি অনলাইন সংবাদ মাধ্যম এবং আমারদেশ অনলাইনসহ বেশির ভাগই অনলাইন সংবাদ মাধ্যম রয়েছে।
একটি ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা বলেন, আমরা ৩৫টি ওয়েবসাইট বন্ধের নির্দেশনা পেয়েছি। এর বেশির ভাগই বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম।

দুপুরের পর থেকে শীর্ষনিউজ.কম লগ ইন করা যাচ্ছে না দাবি করেছেন সংবাদ মাধ্যমটির সম্পাদক ইকরামুল হক।

রাতে তথ্য মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং তথ্য অধিদফতর থেকে সংবাদ মাধ্যমগুলো বন্ধ করার বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

যোগাযোগ করা হলে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (সম্প্রচার) নাসির উদ্দিন বলেন, বিষয়টি তাদের জানা নেই।

প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরীও বিষয়টি জানেন না, বলেন।

বিটিআরসি সচিব সরওয়ার আলমের সাথে যোগাযোগ করা হলেও তিনি সংবাদ মাধ্যমের বিষয়ে জানেন না বলে জানান।

তিনি বলেন, সরকারের নির্দেশে বিভিন্ন সময় বিভিন্ন ওয়েবসাইট এবং ইউআরএল ব্লক করে দেওয়া হয়। এর বেশি কিছু জানাননি বিটিআরসির এই কর্মকর্তা।

জানা গেছে, আরটিনিউজ২৪, হককথা, আমরা বিএনপি, রিয়েল-টাইম নিউজ, বিনেশন২৪, নেশন নিউজ বিডি, ভোরের আলাপ, বাংলাপোস্ট২৪, ডেইলি টাইমস২৪, মাইনিউজ বিডি, লাইভ খবর, রিখান, নেচারের ডাক, সিলেট ভয়েস২৪, সময় বাংলা, প্রথম-নিউজ, বাংলা লেটেস্ট নিউজ, বিডি মনিটর, বিডিআপডেট নিউজ২৪, নিউজ ডেইলি২৪বিডি, অন্যজগত২৪, দেশ-বিডি, ক্রাইমবিডিনিউজ২৪, নতুন সকাল, শীর্ষখবর, দিনকালঅনলাইন, সারাবাংলা, পার্স টুডে, উইকলি সোনারবাংলা, ২৪বাংলানিউজ ব্লগ ওয়েবসাইটগুলো বন্ধ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top